শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত সহস্রাধিক

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১৩:৪৮

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত আবারো সহস্রাধিক শনাক্ত হয়েছে। জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় এক হাজার ২৬ জনের নমুনায় ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তের হার ৩৮ দশমিক ৬৪ শতাংশ। তবে এ সময়ে শহর ও গ্রামে করোনায় আক্রান্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজ রবিবার (২৩ জানুয়ারি) পাঠানো রিপোর্টে এসব তথ্য জানা।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটস্থ বিআইটিআইডি ও নগরীর আটটি ল্যাবে গতকাল শনিবার ২ হাজার ৬৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে রয়েছে শহরের বাসিন্দা ৮২২ জন ও ১৪ উপজেলার ২০৪ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ আনোয়ারায় ৩০ জন, রাউজানে ২৭ জন, হাটহাজারীতে ১৯ জন, বোয়ালখালীতে ১৭ জন, মিরসরাই ও সাতকানিয়ায় ১৫ জন করে, সীতাকু-ে ১৪ জন, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে ১৩ জন করে, লোহাগাড়া ও পটিয়ায় ১১ জন করে, চন্দনাইশে ৮ জন, বাঁশখালীতে ৭ জন এবং সন্দ্বীপে ৪ জন। কর্ণফুলী উপজেলায় গতকালও কোনো রোগি শনাক্ত হয়নি। জেলায় করোনাভাইরাসে মোট সংক্রমিতের সংখ্যা এখন ১ লাখ ১১ হাজার ১২৩ জন। এদের মধ্যে শহরের বাসিন্দা ৮১ হাজার ১৮৪ জন ও গ্রামের ২৯ হাজার ৯৩৯ জন। গতকাল করোনায় শহর ও গ্রামে কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৪৩ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭২৮ জন ও গ্রামের ৬১৫ জন। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গতকাল সবচেয়ে বেশি ৭৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে শহরের ২২৯ জন ও গ্রামের ১৪ জন পজিটিভ পাওয়া যায়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ৩২২ জনের নমুনার মধ্যে শহরের ১২৯ ও গ্রামের ১৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন। নগরীর বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ পরীক্ষিত ৪০ টি নমুনায় শহরের ২৬ ও গ্রামের একটির রেজাল্ট পজিটিভ আসে। বাসস

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

চট্টগ্রামে করোনার নতুন সংক্রমণ নেই

রামেক হাসপাতালে করোনায় ৪ জনের মৃত্যু

করোনায় চট্টগ্রামে ৫৭৪ জন আক্রান্ত

করোনায় চট্টগ্রামে ৫৩৯ জন আক্রান্ত

এ সম্পর্কিত আরও পড়ুন

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৫৪৯, মৃত্যু ১

ময়মনসিংহ মেডিক্যালের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু

চট্টগ্রামে কমছে করোনা সংক্রমণ

মমেকের করোনা ওয়ার্ডে ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১৪