বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইত্তেফাক অনলাইনে সংবাদ প্রকাশের পর সেই নবজাতককে ফিরে পেলেন বাবা-মা

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৩৩

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বিক্রি হয়ে যাওয়া শিশুটিকে উদ্ধার করে তার প্রকৃত মায়ের কাছে হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন।  বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ইত্তেফাক অনলাইনে ‘নবজাতক বিক্রি’র সংবাদ প্রকাশের পর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও স্থানীয় থানা পুলিশের সহযোগিতায় যৌথ অভিযানে রাতের মধ্যেই শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধার কার্যক্রম সার্বিকভাবে তত্ত্বাবধান করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

উপজেলার ষাটনল থেকে জনৈক শীমলা আক্তারের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়। এ সময় উভয় পক্ষকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদে জানা যায়, হাসপাতালের বিল মিটাতে না পেরে হাসপাতালের পরামর্শে নবজাতকের বাবা-মা ৫০ হাজার টাকার বিনিময়ে বাচ্চাটিকে বিক্রি করে। ২৬ হাজার টাকা হাসপাতালের বিল পরিশোধ করে বাকি টাকা মাকে দেওয়া হয়। পরে মায়ের আর্তনাদে বিষয়টি চারদিকে জানাজানি হলে সাংবাদিক-প্রশাসন সকলের কর্ণগোচর হলে প্রশাসন স্বপ্রণোদিত হয়ে মাঠে নামে। রাতের মধ্যেই প্রশাসন নবজাতককে উদ্ধার করতে সক্ষম হয়।

পরে তারা উভয়পক্ষ আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় মুচলেকা প্রদানের মাধ্যমে শিশুটিকে তার প্রকৃত মায়ের কাছে হস্তান্তর করে। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেদায়েত উল্লাহ, মতলব উত্তর থানা পুলিশের সদস্যগণ ও স্থানীয় জনসাধারণ। 

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান জানান, শিশু উদ্ধারের ক্ষেত্রে জনসাধারণের স্বতঃস্ফূর্ত সহযোগিতা পাওয়া গেছে। শিশুটি উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে আমরাও আনন্দিত।

ইত্তেফাক/এসজেড