রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঠাকুরগাঁও ইউপি নির্বাচনে বহিরাগতরা আসতে পারবে না

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ২৩:৫১

রাত পোহালেই ঠাকুরগাঁও সেনুয়া-বড়গাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তা গুলো দুই ইউনিয়নের ১৮ টি কেন্দ্রে সরজ্ঞাম নিয়ে পৌছেছেন।

সপ্তম ধাপের এই নির্বাচনে বহিরাগত কেউ ভোট কেন্দ্রের আশপাশে আসতে পারবে না বলে সাফ জানিয়ে দিয়েছন ঠাকুরগাঁও নির্বাচনি কর্মকর্তা।

রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধায় ভোটারদের নির্বিঘ্নে ভোট দিত যাওয়ার আহ্বান জানিয়ে ঠাকুরগাঁও জেলা নির্বাচন কর্মকর্তা সরিফুল ইসলাম। ইউপি নির্বাচন-২০২২ উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সংবাদকর্মী উদ্দেশ্যে বক্তব্যে এসব কথা বলেন।

ঠাকুরগাঁও নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে বহিরাগতদের প্রভাবের ভয় নিয়ে স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ পায় নির্বাচন কমিশন। এছাড়া ভোটাররাও বিষয়টিতে বেশ শঙ্কায় ছিলো।

তাই ভোটারদের নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাওয়ার জন্যে ব্যবস্থা গ্রহনের অংশ হিসেবে এই আহ্বান জানানো হয়। এছাড়া ইউপি নির্বাচনকে ঘিরে যদি কেউ কোন প্রকারের অপ্রীতিকর কিছু ঘটানোর চেষ্টা করে তাহলে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান নির্বাচন কর্মকর্তা সরিফুল ইসলাম।

তিনি জানান, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনের আগে ও পরে সর্বদাই মাঠে অবস্থান করবে। তাই প্রশ্নবিদ্ধ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বিন্দুমাত্র সুযোগ নেই। সরকার চলমান ইউপি নির্বাচন সুন্দর, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করতে বদ্ধ পরিকর। ঠাকুরগাঁওয়ে এ পর্যন্ত যতগুলো ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, সবগুলো নির্বাচনই কিন্তু অবাধ, সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। তাই আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

বরগুনায় স্থগিত ২ ইউপির নির্বাচন ২৯ জুন

বরগুনার ৫টি ইউনিয়নে নৌকার প্রার্থী বিজয়ী

পাঁচবিবিতে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর জয়

বগুড়ায় ২টি নৌকা, ২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

এ সম্পর্কিত আরও পড়ুন

নোয়াখালীতে ৫ ইউপিটিতে আওয়ামী লীগ, ২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর জয়

নাতির কোলে চড়ে ভোট দিলেন শতবর্ষী কাঞ্চন মালা

সখীপুরে ২ ইউপিতে আওয়ামী লীগ প্রার্থীর জয়