মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাত পোহালেই মিঠাপুকুরের ১৭ ইউপিতে ভোট

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ২২:৫১

রাত পোহালেই সোমবার (৭ ফেব্রুয়ারি) সপ্তম ধাপে মিঠাপুকুর উপজেলার ১৭ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৭২টি কেন্দ্রে  এক  হাজার ২০৭ টি বুথ প্রস্তুত করা হয়েছে। আটজন রিটার্নিং কর্মকর্তার অধীনে ভোট গ্রহণের জন্য তিন হাজার ৭৯৩ জন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। এ উপজেলায় চার লাখ ১৮ হাজার ৯৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, সপ্তম ধাপের নির্বাচনে এই উপজেলায় ১৭টি ইউনিয়নের ২২১টি পদে মোট ১ হাজার ১৯২ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১৩১ জন, সাধারণ সদস্য পদে ৭৭৩ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে খোড়াগাছে ৯ জন, পায়রাবন্দে ৬ জন, কাফ্রিখালে ৬ জন, দুর্গাপুরে ১০ জন, ময়েনপুরে ৮ জন,বালারহাটে ৬ জন, বালুয়ামাসিমপুরে ১৩ জন,মিলনপুরে ৬ জন, বড়হযরতপুরে ৯ জন, লতিবপুরে ৬ জন, ইমাদপুরে ৬ জন, রাণীপুকুরে ৭ জন, ভাংনীতে ৯ জন, চেংমারীতে ৯ জন, বড়বালায় ৭ জন, গোপালপুরে ৬ জন ও মির্জাপুরে ৮ জন প্রার্থী ভোট যুদ্ধে লড়াইয়ে নেমেছেন।

ইতোমধ্যে ১৭২টি কেন্দ্র ও ১ হাজার ২০৭ টি বুথ (কক্ষ) প্রস্তুত করে ভোট গ্রহণের জন্য ৮ জন রিটার্নিং কর্মকর্তার অধীনে ১৭২ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২০৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৪১৪ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। শান্তিপুর্ন পরিবেশে ভোট গ্রহণ ও আইন শৃঙ্খলা রক্ষায় ১৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। আইন শৃঙ্খলা রক্ষায় মোট পুলিশ ও আনসার ভিডিপির সদস্য নিয়োজিত থাকবেন ৩ হাজার ৭৭০ জন।

এএসপি (ডি - সার্কেল) মোঃ কামরুজ্জামান জানান, ১৭২টি কেন্দ্রের মধ্যে ১১২টি কেন্দ্রের প্রতিটিতে ৫ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ৬০টিতে ৬ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতিটি ইউনিয়নে তিনটি মোবাইল ও একটি করে স্ট্রাইকিং টিম নিয়োজিত থাকবে বলে জানান এএসপি মোঃ কামরুজ্জামান। 
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা প্রবীর কুমার রায় জানান, প্রতিটি ভোট কেন্দ্রে ১৭ জন করে সদস্য দায়িত্ব পালন করবেন। মোট ৪ লক্ষ ১৮ হাজার ৯৪১ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

বরগুনায় স্থগিত ২ ইউপির নির্বাচন ২৯ জুন

বরগুনার ৫টি ইউনিয়নে নৌকার প্রার্থী বিজয়ী

পাঁচবিবিতে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর জয়

বগুড়ায় ২টি নৌকা, ২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

এ সম্পর্কিত আরও পড়ুন

নোয়াখালীতে ৫ ইউপিটিতে আওয়ামী লীগ, ২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর জয়

নাতির কোলে চড়ে ভোট দিলেন শতবর্ষী কাঞ্চন মালা

সখীপুরে ২ ইউপিতে আওয়ামী লীগ প্রার্থীর জয়