শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মৌমাছির চাকে চিলের আক্রমণ: কামড়ে আহত শতাধিক, আইসিইউতে ১

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০১:০৮

সিরাজগঞ্জের কামারখন্দে মৌমাছির কামড়ে শিশুসহ শতাধিক নারী পুরুষ আহত হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে উপজেলার বড়কুড়া দক্ষিণপাড়ায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর তিনজনের মধ্যে দুজনকে হাসপাতালে ও এক শিশুকে খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে বড়কুড়া দক্ষিণপাড়ায় কাঁঠাল গাছে থাকা মৌমাছির চাকে চিল পাখির আক্রমণে চাকে থাকা অসংখ্য মৌমাছি এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে। এতে পথচারী থেকে শুরু করে এলাকার শতাধিক বাসিন্দা মৌমাছির কামড়ে আহত হন। 

হাসপাতালে আহতরা। ছবি: ইত্তেফাক

মৌমাছির কামড়ে আহত বড়কুড়া গ্রামের আজিজুল হক বলেন, ‘আমি সন্ধ্যার দিকে দোকান বন্ধ করে জামতৈল বাজার থেকে বাড়ি ফিরেছিলাম। এ সময় বড়কুড়া দক্ষিণপাড়ায় পৌঁছালে প্রায় শতাধিক মৌমাছি আমার শরীরের বিভিন্ন স্থানে কামড় দেয়। পরে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। মৌমাছির কামড়ে আমিসহ শতাধিক মানুষ আহত হয়েছেন।’

কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. ফাহিম ইবনে সাকলায়েন জানান, সন্ধ্যার পর থেকে মৌমাছির কামড়ে আহত অর্ধশতাধিক রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর তিনজনের মধ্যে দুইজনকে হাসপাতালে ও এক শিশুকে খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে পাঠানো হয়েছে। রোগী ও তাদের স্বজনদের অতিরিক্ত ভীড়ে রোগীদের চিকিৎসা দিতে আমাদের অনেকটা হিমসিম খেতে হচ্ছে।

ইত্তেফাক/এসজেড