বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বেশি দামে বিক্রি করায় ২২৫ লিটার তেল জব্দ, ৩ ব্যবসায়ীকে জরিমানা 

আপডেট : ০৭ মার্চ ২০২২, ১৮:৫৮

রাজশাহীতে বেশি দামে বিক্রি করায় ২২৫ লিটার সয়াবিন তেল জব্দ ও তিন ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার (৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা ও তেল জব্দ করেন।

তিনি জানান, প্রথমে মহানগরীর বন্ধগেট এলাকায় ‘খন্দকার স্টোর’ নামের একটি দোকানে ক্রেতা সেজে গিয়ে দেখা যায়, মূল্য তালিকায় খোলা সয়াবিন তেলের দাম ১৬৮ টাকা লেখা থাকলেও বিক্রি করা হচ্ছে ১৮৫ টাকায়। এ ঘটনায় দোকান মালিক মাসুদ করিমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, সরকার সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করেছে ১৬৮ টাকা লিটার। তবে মহানগরীর চামড়াপট্টিতে ‘আয়েন এন্টারপ্রাইজ’ নামের একটি দোকানে গিয়ে দেখা যায়, ‘সাদ’নামের একটি বোতলজাত সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে ১৮৫ টাকা লিটারে। বোতলের গায়েও ওই মূল্য লেখা। বেশি দামের তেল বিক্রি করায় দোকান মালিক এন্তাজ আলীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় প্রতিটি এক লিটারের ৩৩ বোতল সয়াবিন তেল।

এদিকে এন্তাজ আলীর দেওয়া তথ্যমতে ওই তেলের পরিবেশক নগরীর রাণীবাজার এলাকার ‘আলী ট্রেডার্সে’ অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা। সেখান থেকে বাড়তি মূল্য লেখা প্রতিটি এক লিটারের ১৯২ বোতল সয়াবিন তেল জব্দ করা হয়। এ সময় এই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মোখলেসুর রহমান জরিমানার অর্থ পরিশোধ করেন।

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

বালুর ট্রাক থেকে সোয়া কোটি টাকার মাদকসহ আটক ৩

রাজশাহীতে বাড়ছে চুরি ছিনতাই, মামলা নিতে চায় না থানা

জায়গার অভাবের অজুহাতে রাজশাহীতে স্থান পেল না কারা প্রশিক্ষণ একাডেমি!

রাজশাহীর বিদ্যুতের ১০ শতাংশই খরচ ব্যাটারিচালিত যানে

এ সম্পর্কিত আরও পড়ুন

উচ্চস্বরে গান বাজাতে নিষেধ করায় খুন, গ্রেফতার ৫

গোদাগাড়ীতে হারিয়ে যাচ্ছে ধানের গোলা

রাজশাহী মহানগরীর পাঁচটি ফ্লাইওভারের নকশা চূড়ান্ত

বাগমারায় পটোলের দাম কম হওয়ায় বিপাকে কৃষক