শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

'প্রতিশোধ নিতে পাকিস্তানও ভারতের ওপর মিসাইল ছুড়তো'  

আপডেট : ১৬ মার্চ ২০২২, ১৬:০৭

গত ৯ মার্চ পাকিস্তানে দুর্ঘটনাবশত একটি মিসাইল নিক্ষেপ করে ভারত। এ নিয়ে গতকাল মঙ্গলবার (১৫ মার্চ) ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাত সিং দেশটির সংসদে বিবৃতি পেশ করেন। রাজনাত সিং ব্যাখ্যা করেন কীভাবে দুর্ঘটনাবসত একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ হয়। এদিকে, ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানও প্রতিশোধ নিতে একই ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্রস্তুতি নিয়েছিল।  

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে ব্লুমবার্গ বলছে, পাকিস্তান ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা থেকে পিছিয়ে ছিল কেননা তাদের কাছে প্রাথমিক মূল্যায়ন ইঙ্গিত করেছে কিছু একটা 'ভুল' হয়েছে।  

ব্লুমবার্গ তাদের প্রতিবেদনে বলছে, পাঞ্জাবের আম্বালা থেকে ভারতের বিমান বাহিনী স্বল্পপাল্লার ব্রাহমোস ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এতে পাকিস্তানের কিছু আবাসিক সম্পত্তি ক্ষতিগ্রস্থ হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেছে।  

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এর পর ভারতের পক্ষ থেকে পাকিস্তানকে জানানোর জন্য উভয় পক্ষের শীর্ষ সেনা কমান্ডারদের মধ্যে সরাসরি হটলাইন ব্যবহার করেনি। এর পরিবর্তে ভারতের বিমান বাহিনী আর যেন ক্ষেপণাস্ত্র লঞ্চ না হয় এজন্য তাদের ক্ষেপণাস্ত্র সিস্টেম বন্ধ করে দেয়। 

ব্লুমবার্গের এই প্রতিবেদন নিয়ে ভারতীয় বিমান বাহিনী ও দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় উভয়ই এনডিটিভির করা প্রশ্নের জবাব দিতে অস্বীকৃতি জানিয়েছে। 

 

 

 

 

 

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ভারতীয় রুপির রেকর্ড পতন

পাকিস্তানে ৩ মাসে ৪ বার জ্বালানি তেলের বৃদ্ধি

দাউদ ইব্রাহিমের দূর্দিন কি আসন্ন 

পুতিনকে যে বার্তা দিলেন মোদি

এ সম্পর্কিত আরও পড়ুন

'চাকরি না দেওয়ার দায় মমতা এড়াতে পারেন না'

পুরো জাতির কাছে নূপুরের ক্ষমা চাওয়া উচিত: ভারতের সুপ্রিম কোর্ট 

পাকিস্তানে এক লিটার পেট্রোল ২৪৮ টাকা

মহারাষ্ট্রে শিন্ডে মুখ্যমন্ত্রী, ফড়নবিস উপ-মুখ্যমন্ত্রী