মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানের ব্যর্থ 'ক্ষেপণাস্ত্র পরীক্ষা' 

আপডেট : ১৮ মার্চ ২০২২, ১৬:৩৬

পাকিস্তানের সিন্ধুর জামশোরোর বাসিন্দারা গতকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুর আনুমানিক ১২টা নাগাদ আকাশে একটি অজ্ঞাত বস্তু দেখতে পান। বস্তুটি একটি রকেট বা ক্ষেপণাস্ত্রের অনুরূপ ছিল বলে প্রতিবেদনে বলা হয়েছে। 

সামাজিক মাধ্যম থেকে সংগৃহীত তথ্য অনুসারে, বস্তুটি ক্ষেপণাস্ত্র ছিল, যা সিন্ধু থেকে ছুড়েছে পাকিস্তান। মিসাইলটি সকাল ১১ টার সময় উতক্ষেপণ করার কথা ছিল। কিন্তু ট্রান্সপোর্টার ইরেক্টর লঞ্চার (টিইএল) এর ত্রুটির কারণে এক ঘন্টা স্থগিত করা হয়েছিল। এর পর দুপুর ১২ টার সময় লঞ্চ করা হয়। 

প্রতিবেদনে বলা হয়েছে, উৎক্ষেপণের কয়েক সেকেন্ড পরেই ক্ষেপণাস্ত্রটিকে পথ থেকে নামতে দেখা যায়। ক্ষেপণাস্ত্রটি সিন্ধুর থানা বুলা খানের কাছে অবতরণ করে।

পাকিস্তানের কয়েকটি নিউজ চ্যানেল ঘটনাটি প্রচার করলেও দেশটির কর্তৃপক্ষ এ নিয়ে নীরব রয়েছে। 

পাকিস্তানের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির মতে, স্থানীয় প্রশাসন অবশ্য এই ধরনের কোনো দাবিকে প্রত্যাখ্যান করেছে। তারা বলেছে, এটি একটি নিয়মিত মর্টার ট্রেসার রাউন্ড যা কাছাকাছি রেঞ্জ থেকে গুলি করা হয়েছিল। 

পাকিস্তানের এআরওয়াই নিউজ চ্যানেলের একজন প্রতিবেদকের মতে, কিছু 'বিমান, রকেট বা এরকম কিছু' নিচে পড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। তিনি বলেন, পুলিশ বিষয়টি তদন্ত করছে। 

পাকিস্তানি বার্তা সংস্থা কনফ্লিক্ট নিউজ পাকিস্তান জানিয়েছে, পাকিস্তানে দুর্ঘটনাবশত ভারত থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের জবাবে একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে থাকতে পারে পাকিস্তান। 

 

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

মোদির হেলিকপ্টার ঘিরে কালো বেলুন, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

ভারতে লাখের উপর করোনা রোগী

ওষুধ হিসেবে মূত্রের কার্যকারিতা যাচাই

ভারতে বাস দুর্ঘটনা, স্কুল শিক্ষার্থীসহ নিহত ১৬  

এ সম্পর্কিত আরও পড়ুন

নূপুরের পক্ষে পোস্ট দেওয়ায় আরও একজনকে হত্যার অভিযোগ

ভর্তুকি দিতে ব্যর্থ সরকার, বিপাকে পাকিস্তান হজ যাত্রীরা 

পাকিস্তানে বাস খাদে, নিহত ১৯ 

ভারতে বন্যা-ভূমিধসে ২৫ জনের মৃত্যু, নিঁখোজ ৪০