শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বুধবার শাবিতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

আপডেট : ২৩ মার্চ ২০২২, ০৩:১২

‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’—স্লোগানকে সামনে রেখে বুধবার (২৩ মার্চ) থেকে সিলেট বিভাগে শুরু হচ্ছে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। দুই দিনব্যাপী এ উৎসব শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২২ মার্চ) বিকালে শাবি প্রেসক্লাবের কার্যালয়ে এক সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশের বিভাগীয় সমন্বয়ক ফারিহা জান্নাত মীম।

এক সংবাদ সম্মেলনে ফারিহা জান্নাত মীম জানান, গত ৫ মার্চ ঢাকায় এ উৎসব শুরু হয়েছে। যা ১১ মার্চ পর্যন্ত চলে। বুধবার এবং বৃহস্পতিবার সিলেট বিভাগে এ উৎসব চলবে। সর্বশেষ আগামী ৩০ ও ৩১ মার্চ চট্টগ্রাম বিভাগের এ উৎসব হবে। ‘চিলড্রেন্স ফিল্ম সোসাইটি বাংলাদেশ’ ও সরকারের ইলেকট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী নিয়ন্ত্রকের কার্যালয় এ উৎসবের আয়োজন করেছে।

সিলেট অঞ্চলের সহ-আয়োজক হিসেবে রয়েছে শাবিপ্রবির চোখ ফিল্ম সোসাইটি। সিলেটে উৎসবের প্রথম দিন বেলা ১১টা থেকে শিশুতোষ চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’ প্রদর্শন করা হবে। পরে বেলা ২টা থেকে ভারতের ‘মাই ফাদার সুপারহিরো’, বিকাল চারটা থেকে রাশিয়ার ‘সুমো কিড ওরফে লিটল ওয়ারিয়র’ এবং সন্ধ্যা ছয়টা থেকে ভারতের ‘হীরক রাজার দেশে’ প্রদর্শিত হবে।

এছাড়া দ্বিতীয় দিন বেলা ১১টায় চীনের ‘কুংফু গার্ল’, বেলা ২টায় বিভিন্ন দেশের নয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। বিকাল ৪টায় সুইজারল্যান্ডের ‘প্রতিবেশী’ এবং সন্ধ্যা ৬টায় বাংলাদেশের চলচ্চিত্র ‘কাঁঠাল’ প্রদর্শন করা হবে। উৎসবের সকল প্রদর্শনী শিশু-কিশোরসহ তাদের অভিভাবকেরা বিনা মূল্যে উপভোগ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় উৎসবের আহ্বায়ক ও শাবিপ্রবির চোখ ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, সভাপতি ফাহিম আল হৃদয়, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর রিফাত, প্রডাকশন সম্পাদক ইমরুল হাসান, কার্যকরী সদস্য সাবরিনা মমতা, আরজুবিন নাসির ও সোহরাওয়ার্দী শুভ প্রমুখ।

ইত্তেফাক/এসটিএম