মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

আপডেট : ৩০ মার্চ ২০২২, ০১:০০

টেস্ট সিরিজে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে পূর্ণশক্তির অস্ট্রেলিয়া দলটিই খেলেছিল। প্রথম দুটি ড্রয়ের পর তৃতীয়টি জিতে সিরিজ নিজেদের করে নেয় সফরকারীরা। তবে ওয়ানডে সিরিজে ইনজুরি ও বিশ্রাম মিলিয়ে অপেক্ষাকৃত কম শক্তির দল খেলছে অজিরা। এতে অবশ্য প্রথম ওয়ানডে জিতে নিতে কোনো সমস্যা হয়নি অ্যারন ফিঞ্চের দলের।

মঙ্গলবার (২৯ মার্চ) লাহোরে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে ৩১৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৮ বল হাতে থাকতে ২২৫ রানেই অলআউট হয়ে গেছে পাকিস্তান। এতে ৮৮ রানের বড় জয় পেয়েছে অজিরা। সিরিজেও ১-০ ব্যবধানে এগিয়ে গেলো তারা।

দলকে জেতাতে ব্যর্থ হয়েছেন বাবর আজম। ছবি: এএফপি/গেট্টি ইমেজ

দলটির পক্ষে সেঞ্চুরি করেছেন ট্রাভিস হেড। ওপেনিংয়ে নেমে তিনি মাত্র ৭২ বল মোকাবিলায় ১০১ রানের ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া বেন ম্যাকডারমট ৫৫, ক্যামেরুন গ্রিন ৪০, মার্কাস স্টয়নিস ২৬, মার্নাশ লাবুশেনে ২৫, অ্যারন ফিঞ্চ ২৩ ও শন অ্যাবট ১৪ রান করেন। পাক বোলারদের মধ্যে হারিস রউফ ২টি, জাহিদ মাহমুদ ২টি এবং ইফতেখার আহমেদ ও খুশদিল শাহ একটি করে উইকেট নেন।

পরে ব্যাটিংয়ে ইমাম উল হক শতক হাঁকালেও তা ম্যাচ জয়ের জন্য যথেষ্ট ছিল না। অন্য ব্যাটাররা চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ওপেনিংয়ে নেমে ৯৬ বল মোকাবিলায় ১০৩ রান করেন ইমাম। এছাড়া অধিনায়ক বাবর আজম ৫৭, খুশদিল শাহ ১৯, ফখর জামান ১৮ ও মোহাম্মদ রিজওয়ান ১০ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা। এছাড়া মিচেল সুয়েপসন ২টি, ট্রাভিস হেড ২টি এবং শন অ্যাবট ও নাথান এলিস একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন ট্রাভিস হেড।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

লম্বা বিরতি প্রভাব ফেলেছে

সাকিবের এক ওভারেই ম্যাচ হেরেছে বাংলাদেশ!

আইপিএল-বিগ ব্যাশ নয়, স্ত্রীর সঙ্গে থাকাই বেশি পছন্দ স্টার্কের

পাগলপ্রায় টিম ম্যানেজমেন্ট, ৩১ ম্যাচে ৯ বার ওপেনিং জুটি পরিবর্তন

এ সম্পর্কিত আরও পড়ুন

মুশফিকের জায়গা পূরণের মিশন 

সতীর্থদের ব্যর্থতায় জেতাতে পারলেন না সাকিব

শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

বাংলাদেশকে ১৯৪ রানের টার্গেট দিলো ওয়েস্ট ইন্ডিজ