শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শাহরুখের ছেলে আরিয়ানের মামলায় আদালতের নতুন নির্দেশনা

আপডেট : ৩১ মার্চ ২০২২, ২০:৫৯

মাদক মামলায় জামিনে মুক্ত আছেন বলিউড অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। এরই মধ্যে চার্জশিট পেশ করতে অতিরিক্ত তিন মাস সময় চেয়েছিল কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা। তবে এনসিবির সেই আবেদন খারিজ করে দিল বিশেষ এনডিপিএস আদালত।

বৃহস্পতিবার মুম্বইয়ের এক এনডিপিএস কোর্ট জানিয়েছে নির্ধারিত সময়ের চেয়ে ৬০ দিন বেশি সময় ধার্য করা হল এনসিবির জন্য, সেই সময়ের মধ্যেই কোর্ডেলিয়া ক্রুজ শিপকাণ্ডের চার্জশিট আদালতের সামনে পেশ করতে হবে সংস্থাকে।

এদিন বিচারক ভিভি পাটিলের এজলাসে হয় মামলার শুনানি। এই মামলার সঠিক ও নিরপেক্ষ তদন্ত প্রক্রিয়া শেষ করে চার্জশিট পেশের জন্য গুরুত্বপূর্ণ ১৫জন সন্দেহভাজনকে এখনও জিজ্ঞাসাবাদ করা বাকি রয়েছে, এমন কারণ দেখিয়ে অতিরিক্ত তিন মাস সময় চেয়েছিল এনসিবি।

সংস্থার বিশেষ তদন্তকারী দল আদালতকে জানায়, এই মামলার মোট ১৯জন অভিযুক্তের বয়ান ইতিমধ্যেই রেকর্ড এবং পর্যালোচনা করেছে টিম। পাশাপাশি ১০জন স্বাধীন সাক্ষীর সঙ্গেও কথা বলেছে তারা, তবে আরও ৪জন সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করতে হবে।

তদন্ত প্রক্রিয়া ধীরগতিতে চলার কারণ হিসাবে একাধিক যুক্তি দেখিয়েছে সিট। করোনার কারণে জারি প্রতিবন্ধকতা, মামলার জটিলতা, মামলার ব্যাপকতা (২০ জন অভিযুক্ত দেশের নানান প্রান্তের বাসিন্দা), বিদেশি নাগরিকদের যুক্ত থাকা, ড্রাগের হদিশ খুঁজে বার করা, ঘটনায় যুক্ত টাকার উত্স খুঁজে বার করবার মতো কাজে সময় লাগছে বলে কোর্টকে জানিয়েছে এনসিবি।

প্রসঙ্গত, ২ অক্টোবর এনসিবির হাতে আটক হওয়ার পরদিন গ্রেফতার হন আরিয়ান খান। এরপর দফায় দফায় খারিজ হয়েছিল তাঁর জামিনের আবেদন। প্রায় একমাস জেলে কাটানোর পর বম্বে হাইকোর্টের তরফে জামিনে মুক্তি পান আরিয়ান খান। এরপর গত ডিসেম্বরে প্রতি সপ্তাহে এনসিবি দফতরে হাজিরা দেওয়ার হাত থেকে আরিয়ানকে রেহাই দেয় কোর্ট। তবে সাফ জানিয়ে দেন দিল্লির বিশেষ তদন্তকারী দলের যখনই প্রয়োজন হবে তখন হাজিরার জন্য ডাক পড়তে পারে আরিয়ানের।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

‘শাহরুখের প্রস্তাব ফেরাতে পারিনি’

প্যারিসে ছিনতাইকারীর কবলে আনু কাপুর

ক্যান্সার জয় করে অভিনয়ে ফিরলেন সোনালি

‘আমরা সংঘর্ষ সৃষ্টি করছি না’

এ সম্পর্কিত আরও পড়ুন

তরুণ নির্মাতাদের পুরস্কৃত করলো ‘বন্ধু’

দুঃসময়ের কথা সরণ করে কাঁদলেন সালমান

শাহরুখের ব্যবহারে আপ্লুত কলাকুশলীরা

আবারও সালমানের সঙ্গে পূজা