শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রেকর্ড টার্গেট তাড়া করে পাকিস্তানের জয়

আপডেট : ০১ এপ্রিল ২০২২, ০০:৪৩

ম্যাচটাকে অনেকভাবেই বিশ্লেষণ করা যায়। এককভাবে কারো নাম নিলে সেটা অন্যদের প্রতি অবিচার হয়ে যাবে। তাই শিরোনামে রেকর্ডের কথা লিখলেই বরং নিরপেক্ষ থাকা যায়। লাহোরে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার দেওয়া ৩৪৯ রানের টার্গেট ৬ উইকেট ও ৬ বল হাতে রেখেই জয়ের দেখা পেয়েছে পাকিস্তান।

প্রথম ওয়ানডের পর আজ (৩১ মার্চ) দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি করেছেন ইমাম উল হক। তিনি ৯৭ বল মোকাবিলায় ১০৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এই মিছিলে যোগ দিয়েছেন অধিনায়ক বাবর আজমও। তিনি ৮৩ বল মোকাবিলায় ১১৪ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। শেষ দিকে খুশদিল শাহর ১৭ বলে ২৬ রানের ক্যামিও ইনিংস ও তার আগে ফখর জামানের ৬৭ ও মোহাম্মদ রিজওয়ানের ২৩ রানের ওপর ভর করে রানের পাহাড় পাড়ি দিতে সক্ষম হয়েছে স্বাগতিকরা।

দলের জয়ের ভিত্তি গড়ে দেয় ওপেনিং জুটি। মাত্র ১৮.৫ ওভারে ১১৮ রান যোগ করেন দুই ওপেনার ইমাম ও ফখর। এরপর বাবর ও ইমামের ১১১ রানের জুটি সেটিকে আরও সহজ করে দেয়। এটি ওয়ানডেতে পাকিস্তানের সর্বোচ্চ রান তাড়া করে জয়। এর মধ্য দিয়ে সিরিজেও ১-১ সমতায় ফিরলো পাক বাহিনী।

এর আগে টস জিতে অজিদের ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রানের পাহাড়সম টার্গেট দাঁড় করায় অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ১০৪ রান করেছেন বেন ম্যাকডারমোট। এছাড়া ট্রাভিস হেড ৮৯, মার্নাস লাবুশেনে ৫৯, মার্কাস স্টয়নিস ৪৯ ও শন অ্যাবট ২৮ রান করেন।

পাক বোলারদের মধ্যে শাহিন শাহ আফ্রিদি ৪টি, মোহাম্মদ ওয়াসিম ২টি এবং জাহিদ মাহমুদ ও খুশদিল শাহ একটি করে উইকেট শিকার করেন। অজি বোলারদের মধ্যে অ্যাডাম জাম্পা ২টি এবং নাথান এলিস ও মার্কাস স্টয়নিস একটি করে উইকেট নেন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল

টাইগারদের বিশ্বকাপ মিশনের প্রস্তুতি শুরু

এ সম্পর্কিত আরও পড়ুন

সমুদ্রের বিভীষিকা কাটিয়ে আজ টি-টোয়েন্টি মিশনে নামছে টাইগাররা

ভয় কাটিয়ে ভালো আছেন টাইগাররা

আটলান্টিক সাগরে বিপদের মুখোমুখি টাইগাররা, ক্ষুব্ধ বিসিবির প্রতি

সর্বোচ্চ ক্যাটাগরিতে বাবর-রিজওয়ান-আফ্রিদি