রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ডাচদের বড় ব্যবধানে হারিয়ে কিউইদের সিরিজ জয়

আপডেট : ০২ এপ্রিল ২০২২, ১৬:১৬

দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নেমেছে নিউজিল্যান্ড। আর সেটি কী দারুণভাবেই না খেলছে তারা। প্রথম ওয়ানডের পর এবার দ্বিতীয় ম্যাচেও সফরকারী নেদারল্যান্ডসকে বড় ব্যবধানে হারিয়েছে তারা। আজ (২ এপ্রিল) হ্যামিলটনে ডাচদের বিপক্ষে ১১৮ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে কিউইরা।

এর মধ্য দিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ তে সিরিজ জিতে নিলো স্বাগতিকরা। এদিন, টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৪ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় কিউইরা। সর্বোচ্চ ১৪০ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক টম লাথাম। এছাড়া ডউগ ব্রাকওয়েল ৪১, হেনরি নিকোলস ১৯, ইস সধি ১৮ ও কলিন ডি গ্রান্ডহোম ১৬ রান করেন।

পরে ব্যাটিংয়ে নেমে ৩৪.১ ওভারে মাত্র ১৪৬ রানে অলআউট হয়ে যায় নেদারল্যান্ডস। দলটির পক্ষে বাস ডে লিডি ৩৭, ভিকরমজিৎ সিং ৩১ ও মিক্কেল রিপ্পন ১৮ রান করেন। কিউই বোলারদের মধ্যে মিচেল ব্রাকওয়েল ৩টি, ইস সধি ২টি, কাইল জেমিসন ২টি এবং ডউগ ব্রাকওয়েল, ব্লেয়ার টিকনার ও কলিন ডি গ্রান্ডহোম একটি করে উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছেন টম লাথাম। এই জয়ের মধ্য দিয়ে ওয়ানডে সুপার লিগে আট নম্বরে উঠে এলে নিউজিল্যান্ড। ৫ ম্যাচে ৫ জয়ে ৫০ পয়েন্ট তাদের।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

খেলা শুরু হতে বিলম্ব

এ সম্পর্কিত আরও পড়ুন

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল

টাইগারদের বিশ্বকাপ মিশনের প্রস্তুতি শুরু