রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ডাচদের হোয়াইটওয়াশ করে কিংবদন্তিকে বিদায় দিলো কিউইরা

আপডেট : ০৪ এপ্রিল ২০২২, ১৭:০৩

এর চেয়ে ভালো বিদায় আর কী হতে পারে! যদিও ব্যাট হাতে নিজের শেষ ম্যাচে স্মরণীয় কিছু করতে পারেননি রস টেইলর। তবু, নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করে কিংবদন্তিকে সুন্দর বিদায় উপহার দিয়েছে নিউজিল্যান্ড। সোমবার (৪ এপ্রিল) হ্যামিল্টনে অনুষ্ঠিত তৃতীয় ও শেষ ওয়ানডেতে সফরকারীদের ১১৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।

এই জয়ের মধ্য দিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিলো কিউইরা। একই সঙ্গে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলেও নিজেদের অবস্থান আরও শক্ত করলো তারা। এই মুহূর্তে ৬ ম্যাচের মধ্যে সবকটি জিতে ৬০ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে অবস্থান করছে নিউজিল্যান্ড। অন্যদিকে, ১০ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৭ পরাজয়ে ২৫ পয়েন্ট নিয়ে ১৩ নম্বর বা সবার তলানিতে অবস্থান করছে নেদারল্যান্ডস।

ম্যাচ শেষে টেইলরের হাতে স্মারক তুলে দেওয়া হচ্ছে। ছবি: টুইটার

হ্যামিল্টনে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। সেঞ্চুরি করেছেন মার্টিন গাপটিল ও উইল ইয়াং। গাপটিল ১২৩ বল মোকাবিলায় ১০৬ রান ও ইয়াং ১১২ বলে ১২০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪২.৩ ওভারে ২১৮ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডসের ইনিংস।

এই ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় বলে দিয়েছেন কিউই কিংবদন্তি ব্যাটার রস টেইলর। তিনি এই ম্যাচে মাত্র ১৪ রান করেছেন। আর নিউজিল্যান্ডের জার্সি গায়ে ২৩৬ ওয়ানডেতে ৮৬০৭ রান, টেস্টে ১১২ ম্যাচে ৭৬৮৩ রান ও টি-টোয়েন্টিতে ১০২ ম্যাচে ১৯০৯ রান করেছেন টেইলর।

ইত্তেফাক/ টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

এ সম্পর্কিত আরও পড়ুন

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল