শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অস্ট্রেলিয়াকে আতিথ্য দিয়ে পিসিবির আয় ২০০ কোটি!

আপডেট : ০৭ এপ্রিল ২০২২, ১৯:৫৪

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে পাকিস্তানে গিয়েও না খেলে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। কারণ হিসেবে নিরাপত্তা শঙ্কার কথা বলেছিল তারা। যা নিয়ে চরম অপমানিত বোধ করে পিসিবি এবং এর কঠোর জবাব দেওয়ার প্রতিশ্রুতি নেয়। তাছাড়া কিউইদের হঠাৎ করে সফর বাতিল, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরা নিয়ে নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

পরে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন সব পরিস্থিতি পাল্টে যায়। ভারত ও নিউজিল্যান্ডকে দাপটের সঙ্গে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে যায় পাকিস্তান। এর পরই পাকিস্তান ক্রিকেট নিয়ে বিশ্ববাসীর ধারণা বদলে যায়। দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। সেটি এরই মধ্যে খেলে গেছে অজিরা। তার আগে সফলভাবে পিএসএলের সপ্তম আসরের আয়োজনও করেছে পিসিবি।

পিএসএল থেকে প্রচুর অর্থ আয়ের কথা জানিয়েছিল পিসিবি। ফ্রাঞ্জাইজি টুর্নামেন্টটির এবারের আসরটি বিশ্বের সব জায়গায় সম্প্রচার হয়েছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও একই অবস্থা। পাকিস্তান ক্রিকেট নিয়ে বিশ্বে ব্যাপক আগ্রহ বাড়ছে। এবার কেবল অস্ট্রেলিয়া সিরিজ থেকেই বড় অঙ্কের লাভের মুখ দেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। রমিজ রাজার মতে, এটি অনেক বড় অর্জন।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেটকে দেওয়া এক সাক্ষাৎকারে রমিজ রাজা বলেন, ‘অস্ট্রেলিয়া সিরিজে যেসব লক্ষ্য ছিল, সবগুলোই পূরণ করতে সফল হয়েছি আমরা। নিরাপত্তা, কোয়ালিটি ক্রিকেট কিংবা দর্শকের কথা বলুন, পাকিস্তান ক্রিকেটের জন্য এটি দারুণ ব্যাপার।’

পিসিবি প্রধানের দায়িত্ব নেওয়ার পর থেকেই পাকিস্তান ক্রিকেটকে আর্থিকভাবে শক্তিশালী করার পরিকল্পনার কথা জানিয়েছিলেন রমিজ রাজা। সেটি এরই মধ্যে করতে শুরু করেছেন তিনি। সাবেক এই ক্রিকেটার জানিয়েছেন, কেবল অস্ট্রেলিয়া সিরিজ থেকেই পিসিবির আয় ২০০ কোটির বেশি। তিনি বলেন, ‘আর্থিক দিক দিয়ে আমরা অতীত রেকর্ড ভেঙেছি। কেবল অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে ২০০ কোটি রুপি আয় করবো।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ধাওয়ানকে সরিয়ে নেতৃত্বে লোকেশ রাহুল

বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করছেন সাকিব 

‘চুক্তি বাতিল না করলে বিসিবির সঙ্গে সাকিবের কোনও সম্পর্ক থাকবে না’

‘স্বাধীনতা’ পেলেন ট্রেন্ট বোল্ট

এ সম্পর্কিত আরও পড়ুন

৪০০তম ওয়ানডেতে বড় জয় বাংলাদেশের

অবশেষে জয়ের দেখা পেলো বাংলাদেশ

চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

শুরুতেই চাপের মুখে জিম্বাবুয়ে