শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশ কে‌মিস্ট অ্যান্ড ড্রা‌গিস্ট স‌মি‌তির নির্বাচন অনু‌ষ্ঠিত

সম্মিলিত পরিষদের নিরঙ্কুশ জয়

আপডেট : ১৮ এপ্রিল ২০২২, ১৪:০৫

বাংলা‌দেশ কে‌মিস্ট অ্যান্ড ড্রা‌গিস্ট স‌মি‌তি‌র দ্বি-ব‌া‌র্ষিক নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। এতে শাহ্ জালাল বাচ্চু নেতৃত্বাধীন বাংলা‌দেশ ঔষধ ব‌্যবসায়ী স‌ম্মি‌লিত প‌রিষ‌দ নিরঙ্কুশ জয় লাভ ক‌রে‌ছে। ঢাকাসহ ‌আট‌টি বিভাগীয় শহ‌রে এক‌যো‌গে নির্বাচন অনু‌ষ্ঠিত হয়।

শ‌নিবার (১৬ এপ্রিল) মধ‌্যরা‌তে নির্বাচ‌নের ফলাফল ঘোষণা ক‌রে বা‌নিজ‌্য মন্ত্রণা‌লয়ের নি‌য়ো‌জিত প্রশাসক ও নির্বাচন বোর্ড।

জানা গে‌ছে, বাংলা‌দেশ ঔষধ ব্যবসায়ী স‌ম্মি‌লিত প‌রিষ‌দের ৪৩ জন প্রার্থী নিরঙ্কুশ জয় লাভ ক‌রে‌ছে। পরবর্তী‌তে স‌মি‌তির অভ্যন্তরীণ সভায় সভাপ‌তি ও সহ-সভাপ‌তিবৃন্দ ম‌নোনীত করা হ‌বে। বাংলা‌দেশ কে‌মিস্ট অ্যান্ড ড্রা‌গিস্ট স‌মি‌তি ২০২১-২০২৩ ইং মেয়াদের নির্বাচ‌নে বর্তমান সভাপ‌তি সা‌দেকুর রহমা‌ন সম‌র্থিত মোজা‌ম্মেল-কামাল প‌রিষদের ভরাডু‌বি হয়।

নির্বাচ‌নে স‌ম্মি‌লিত প‌রিষ‌দের প্রধান শাহ্ জালাল বাচ্চ‌ু ভোট পে‌য়ে‌ছেন ৯ হাজার ৩৭৬‌ ভোট, তার বিপরী‌তে বর্তমান সভাপ‌তি সা‌দেকুর রহমা‌ন পে‌য়ে‌ছেন ১৯১‌ ভোট এবং তার সম‌র্থিত কাজী ম‌ফিজুল ইসলাম কামাল পে‌য়ে‌ছেন ৪৮১‌ ভোট ও মোজা‌ম্মেল হক পে‌য়ে‌ছেন ২৩৯‌ ভোট। তাছাড়া, প‌রিচালক প‌দে জা‌কির হো‌সেন র‌নি পে‌য়ে‌ছেন ৯ হাজার ৩১৯‌ ভোট।

ইত্তেফাক/টিআর