শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাবার কোলে শিশুকে হত্যা: আদালতে শুটার রিমনের স্বীকারোক্তি

আপডেট : ২২ এপ্রিল ২০২২, ০০:২৬

নোয়াখালীর বেগমগঞ্জে বাবার কোলে থাকা শিশু জান্নাতুল ফেরদাউস তাসপিয়াকে গুলি করে হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন প্রধান আসামি মো. রিমন ওরফে শুটার রিমন। বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেল  নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত আসামি রিমনের জবানবন্দি রেকর্ড করা হয়। জবানবন্দিতে তিনি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতের কাছে ঘটনার বর্ণনা দিয়েছেন।

এদিন শুটার রিমনের সঙ্গে গ্রেফতার হওয়া আরও চারজনের বিরুদ্ধে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডপ্রাপ্তরা হলেন সোহেল উদ্দিন মহিন (২৪), সুজন (২৬), নাইমুল ইসলাম (২১) ও আকবর হোসেন (২৬)। 

এর আগে মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ১০টার দিকে সূবর্ণচর উপজেলার কেরামতপুর এলাকা থেকে শিশু তাসফিয়াকে গুলি করে হত্যা মামলার প্রধান আসামি রিমনসহ পাঁচজনকে অস্ত্রসহ গ্রেফতার করে র‍্যাব। রিমনের আগে এ ঘটনায় আরও চারজনকে গ্রেফতার করেছিল পুলিশ। তারা হলেন জসিম উদ্দিন (২৬), ইমাম হোসেন ওরফে স্বপন (৩০), জসিম উদ্দিন ওরফে বাবর (২৩) ও দাউদ নবী ওরফে রবিন (১৭)। তারা সবাই কারাগারে আছেন।

গত ১৩ এপ্রিল বেগমগঞ্জ উপজেলার হাজীপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মালেকার বাপের দোকান নামক স্থানে সৌদি প্রবাসী আবু জাহেরের (৩৭) কোলে থাকা তিন বছরের শিশু জান্নাতুল ফেরদাউস তাসফিয়াকে গুলি করে হত্যা করে শীর্ষ সন্ত্রাসী রিমন। আবু জাহের উপজেলার হাজীপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত জানু সরদারের ছেলে। এদিন তাসপিয়ার খালু হুমায়ুন কবির বাদী হয়ে রিমন, মহিন, বাদশাসহ ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে বেগমগঞ্জ মডেল থানায় হত্যা মামলা করেন। মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি