শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চরফ্যাশনে জমি নিয়ে বিরোধে বাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ

আপডেট : ২৫ এপ্রিল ২০২২, ১১:৪২

জমি নিয়ে বিরোধের জের ধরে ভোলার চরফ্যাশন উপজেলার আমিনাবাদ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে কিবরিয়া মোড়াদারের বসত বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে ইউনুছ চৌকিদারের বিরুদ্ধে। 

শনিবার (২৩ এপ্রিল) রাতে এই ঘটনা ঘটে। ঐ হামলায় নারী ও শিশুসহ মোট পাঁচ জন আহত হয়েছেন। তাদেরকে চরফ্যাশন উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। আহতরা হলেন—বিবি কুলছুম, আছমা, খাদিজা, সিয়াম ও ইয়াছিন।

কিবরিয়া মোড়াদার অভিযোগ করেন, বসতবাড়ির জমি নিয়ে প্রতিপক্ষ ইউনুছ চৌকিদারের সঙ্গে তাদের বিরোধ ছিল। আদালত তাদের পক্ষে রায় দিলে দুই মাস আগে তারা জমিটিতে ঘর নির্মাণ করে বসবাস শুরু করে, কিন্তু রায়ে অসন্তুষ্ট প্রতিপক্ষ ইউনুছ চৌকিদার এবং তার ছেলে ছাদেকসহ বহিরাগত ১৫/২০ জন লোক মিলে দেশীয় অস্ত্র এবং মরিচের গুঁড়া নিয়ে শনিবার গভীর রাতে তাদের বসত ঘরে হামলা চালায়। হামলাকারীরা নারীদের চোখে মরিচের গুঁড়া নিক্ষেপ করে ঘর কুপিয়ে তছনছ করে রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়। প্রতিবেশীরা ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

অভিযুক্ত ইউনুছ চৌকিদার এবং তার ছেলে পলাতক রয়েছে। তবে ইউনুছের মেয়ে ইয়াছমিন বলেন, তাদের জমিতে অন্যায়ভাবে ঘর তোলা হয়েছে। তারা আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেছেন। হামলার বিষয়ে তিনি কিছুই জানেন না। 

চরফ্যাশন থানার অফিসার এস আই নাজমুল ইসলাম জানান, এ ঘটনায় গোলাম কিবরিয়া বাদী হয়ে এজাহার দাখিল করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এমএএম