সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাস্কের অধীনে টুইটারের ভবিষ্যৎ ‘অন্ধকার’: পরাগ

আপডেট : ২৬ এপ্রিল ২০২২, ১১:১৬

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটলো। বিশ্বের সবচেয়ে প্রভাবশালী সোশাল মিডিয়া টুইটারের মালিক বনে যাচ্ছেন টেসলার মালিক ইলন মাস্ক।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ৪৪ বিলিয়ন ডলারে টুইটারের কর্তৃত্ব নিচ্ছেন এই ধনকুবের। ইলন মাস্কের এই প্রস্তাব গ্রহণ করেছে টুইটারের পরিচালনা পর্ষদ।  

এই পরিস্থিতিতে ইলন মাস্কের অধীনে বিশ্বের অন্যতম বৃহৎ এই সামাজিক যোগাযোগমাধ্যমের ভবিষ্যৎ ‘অন্ধকার’ বলে মন্তব্য করেছেন এর বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়াল।

বিক্রি করার ঘোষণার পর সোমবার (২৫ এপ্রিল) সংস্থাটির কর্মীদের কাছে এই মন্তব্য করেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরওয়াল কর্মীদের বলেছেন, বিলিয়োনিয়ার ইলন মাস্কের অধীনে সোশ্যাল মিডিয়া জায়ান্ট এই প্রতিষ্ঠানের ভবিষ্যৎ অনিশ্চিত। একইসঙ্গে টুইটারের ভবিষ্যতের কার্যপ্রণালী ব্যহত হবে বলেও উদ্বেগ প্রকাশ করেন তিনি। কর্মীদের উদ্দেশে টাউন হল মিটিংয়ে পরাগের দেওয়া এই বক্তব্য রয়টার্স শুনেছে।

পরাগ বলেন, ‘টুইটার এক বার হস্তান্তর হয়ে গেলে আমরা জানি না এই প্ল্যাটফর্মটি কোন দিকে যাবে, কীভাবে কাজ করবে।’

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কোনও বেসরকারি সংস্থা হস্তান্তর হওয়ার ক্ষেত্রে বিশ্বে এটা সবচেয়ে বড় চুক্তি। 

বিশ্বের এই ধনকুবের বলে আসছেন, বাকস্বাধীনতার প্রকৃত প্ল্যাটফর্ম হওয়ার জন্য এবং আরও উন্নয়নের জন্য ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান হতে হবে টুইটারকে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইলন মাস্ক তার প্রস্তাব অনুযায়ী টুইটারের ক্রয়মূল্যের বেশিরভাগ নিজের পকেট থেকেই পরিশোধ করবেন। মালিকানা হাতবদল চুক্তিতে অংশ নিচ্ছে না টেসলা।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

টেসলার বিরুদ্ধে মামলা

টুইটার কেনা নিয়ে আইনি জটিলতায় মাস্ক

টুইটার কেনা নিয়ে আইনি জটিলতায় মাস্ক

টুইটারের মালিক ইলন মাস্ক, শঙ্কায় আছেন বিল গেটস

এ সম্পর্কিত আরও পড়ুন

টুইটার ব্যবহারে লাগবে খরচ: মাস্ক

১৬ ঘণ্টায় আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পৌঁছালেন ৪ মহাকাশচারী

চাকরি হারালে কত টাকা পাবেন টুইটারের সিইও

বিশ্বের ধনীদের শীর্ষে ইলন মাস্ক