মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গৃহহীন মানুষকে বাড়িসহ জমিদান বিশ্বে অনন্য নজির: খাদ্যমন্ত্রী

আপডেট : ২৬ এপ্রিল ২০২২, ১৪:৫৭

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ঠিকানা বিহীনদের স্থায়ী ঠিকানা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে এতো বিপুল সংখ্যক গৃহহীন মানুষকে বাড়িসহ জমিদান বিশ্বে অনন্য নজির। 

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলার অমরপুর আশ্রয়ণ প্রকল্প প্রাঙ্গণে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানের এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে। এরই ধারাবাহিকতায় আজ প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন। এ কারণে ঈদের আগে গৃহহীন পরিবারে ঈদের আনন্দ পৌঁছে গেছে বলে উল্লেখ করেন তিনি। 

সাধন চন্দ্র মজুমদার বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকলের জন্য সেবা জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। তাদের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন। প্রধানমন্ত্রীর হাত ধরেই এদেশ একদিন সোনার বাংলায় পরিণত হবে বলে জানান মন্ত্রী।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তৃতীয় পর্যায়ে নওগাঁ জেলায় ৫৪০টি গৃহহীন পরিবার বাড়ি ও জমি পাচ্ছেন। এবার আরও মজবুত ভিত্তি ও গুণগত মানসম্পন্ন বাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়ির নির্মাণ বাবদ খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা।

ইত্তেফাক/এমএএম