মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পূর্ব সুন্দরবনে বনরক্ষীদের ঈদের ছুটি বাতিল

আপডেট : ২৮ এপ্রিল ২০২২, ০০:৩০

পূর্ব সুন্দরবনে বনরক্ষীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। টহল কার্যক্রম জোরদার করার নির্দেশনা দিয়ে জারি করা হয়েছে সতর্কবার্তা। ঈদের সময় হরিণসহ বনজসম্পদ পাচার রোধের লক্ষ্যে বন বিভাগ এমন সিদ্ধান্ত নিয়েছে। 

বন বিভাগ সূত্রে জানা যায়, প্রতি বছর ঈদের সময় চোরা শিকারি চক্র সুন্দরবনে হরিণসহ বন্যপ্রাণী শিকারের অপতত্পরতা চালায়। সম্প্রতি শরণখোলার সোনাতলা গ্রাম থেকে পর পর দুইটি হরিণের চামড়া, সুন্দরবনের দুবলারচরের নীলবাড়ীয়া থেকে শিকারিদের কবল থেকে একটি ট্রলারসহ হরিণের মাংস জব্দ করা হয় এবং উপজেলার মঠেরপাড় এলাকা থেকে হরিণের মাংসসহ এক জনকে আটক করে বনরক্ষীরা। সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী ফরেস্ট অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, আমাদের ঈদের ছুটি বাতিল করে হরিণ শিকার ও পাচার রোধে টহল জোরদারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশনা দিয়েছে। 

পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন ইত্তেফাককে বলেন, বন বিভাগের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। হরিণসহ বনজসম্পদ পাচার রোধে পূর্ব বন বিভাগের সকল রেঞ্জ, স্টেশন ও টহল ফাঁড়িকে সার্বক্ষণিক টহল জোরদারের নির্দেশনা দিয়ে অফিস আদেশ জারি করা হয়েছে বলে ডিএফও জানিয়েছেন।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

সুন্দরবনের নদী-খালে হুমকির মুখে চিংড়িসহ ৩০০ প্রজাতির মাছ

সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া শিকার, আটক ৪

সুন্দরবনের কটকায় হরিণের মাংসসহ শিকারি আটক

পূর্ব সুন্দরবনে ৩ মাস মাছ ধরা ও পর্যটন বন্ধ ঘোষণা

এ সম্পর্কিত আরও পড়ুন

সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়ালের মৃত্যু

শরণখোলায় বাঘ আতঙ্কে নির্ঘুম রাত

সুন্দরবনে বাঘের হামলায় গরুর মৃত্যু

বাঘের সঙ্গে লড়াই করে ফিরে এলেন সালেহ