বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ট্রাকেও বাড়ি ফিরছে মানুষ

আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ১৯:১৫

আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। প্রচণ্ড রোদ আর জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক পিকআপ ও মোটরসাইকেলে করে বাড়ির পথে ছুটতে সাধারণ মানুষ।

শুক্রবার (২৯ এপ্রিল) বিকেলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এই দৃশ্য দেখা গেছে।

গতকাল বৃহস্পতিবার ছিল অনেক প্রতিষ্ঠানে ছিল ঈদের আগে শেষ অফিস। আবার অনেক শিল্প-কারখানায় আজ ঈদের ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটির পর প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে যে যেভাবে পারছে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। অনেকে বাস-ট্রেনের টিকিট না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকে বাড়ি যাচ্ছেন।

ট্রাকে বাড়ি ফিরছে মানুষ। ছবি: ফোকাস বাংলা

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেলেও স্বাভাবিক গতিতেই যান চলাচল করছে। তবে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত দুই লেনের কারণে যানবাহনের গতি কমাতে বাধ্য হচ্ছে যানবাহনের চালকেরা। ঈদ উপলক্ষে বৃহস্পতিবার থেকে সরকারি ছুটি ঘোষণার পর থেকে মানুষজন প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফিরতে শুরু করেছে।

ট্রাকে বাড়ি ফিরছে মানুষ। ছবি: ফোকাস বাংলা

মহাসড়কের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আতাউর রহমান বলেন, গাড়ির চাপ আস্তে আস্তে বাড়ছে। তবে কোথাও যানবাহন চলাচল থেমে নেই। পরিবহন চলাচল স্বাভাবিক করতে সড়কে কাজ করে যাচ্ছে পুলিশ।

ইত্তেফাক/ইউবি