শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাজারের যানজটে অতিষ্ঠ হোমনাবাসী

আপডেট : ৩০ এপ্রিল ২০২২, ১৭:৫২

হোমনা বাজারের নিত্য যানজটে অতিষ্ঠ উপজেলাবাসী। হোমনা পুরনো বাসস্ট্যান্ড থেকে শিল্পকলা মোড় পর্যন্ত বাজারের প্রধান সড়কটিতে প্রায় সব সময়ই যানজট লেগেই থাকে। উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ এ সড়ক ব্যবহার করেই উপজেলার বিভিন্ন এলাকার মানুষকে উপজেলা সদর, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়। বাজারের যানজটের কারণে এ সড়ক দিয়ে যাতায়াতকারী লোকজনকে প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।   

বাজারের ব্যবসায়ী অসিত লাল পোদ্দার জানান, হোমনা বাজারে রিকশা, অটোরিকশা ও ইজিবাইকের চাপ বেশি। এগুলো পার্কিং করার কোনো নির্দিষ্ট স্থান নেই।  যেখানে-সেখানে এসব যানবাহন পার্কিং করায় যানজট দেখা দিচ্ছে।  

হোমনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম জানান, ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে বাজারের প্রধান সড়কটি পাকা করা হয়েছে। শিগগিরই বাজারের পুরোনো বাসস্ট্যান্ড সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটা আর শিল্পকলা মোড়ে একটা গেট নির্মাণ করা হবে। যাতে বাজারে দিনের বেলায় কোনো বড় যানবাহন প্রবেশ করতে না পারে। এ ছাড়া ফুটপাতগুলোও দখলমুক্ত করে জনগণের চলাচলের উপযোগী করে তোলা হবে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে জানান, বাজারের যানজট নিরসনের ব্যাপারে আইনশৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে। একটি আধুনিক নগরী গঠনের লক্ষ্যে যানজট নিরসন করা হবে। 

ইত্তেফাক/এআই