শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভিজিডির চাল পাচারের অভিযোগে ইউপি সচিব কারাগারে

আপডেট : ০২ মে ২০২২, ১৬:৩৭

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ভিজিডি'র চাল পাচারের অভিযোগে আটক ইউপি সচিব রোকনকে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। রবিবার (১ মে) উপজেলার কামারদহ ইউপি সচিব রোকনকে আটক করে পুলিশ। সোমবার (২ মে) দুপুরে আদালতে হাজির করা হলে তাকে জেল হাজতে প্রেরণ করেন বিচারক।

এর আগে গত সোমবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ছয়টার দিকে কামারদহ ইউনিয়ন পরিষদের হল রুম রাখা ভিজিডি’র বরাদ্দকৃত চাল পিকআপে লোড করে নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে একটি ভিডিও ফাঁস হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে। গত রবিবার (১ মে)  কামারদহের সচিব রোকনকে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে ডেকে আনা হয়। জিজ্ঞাসাবাদে সচিব রোকন একাধিকবার এভাবেই চাল পাচারের বিষয়টি শিকার করে।

কামারদহ ইউপি চেয়ারম্যান তৌকির হাসান রচি বলেন, মাত্র কয়েক মাস আগে দায়িত্ব নিয়েছি। পাচারের বিষয়ে আগে থেকে কিছুই জানা ছিল না। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সচিব নিজে চাল পাচারের সঙ্গে জড়িত থাকার কথা শিকার করেছে। 

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দীন জানান, জিজ্ঞাসাবাদ শেষে ইউপি সচিব রোকনকে আদালতে নেওয়া হলে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (চৌকি) আদালতে সোপর্দ করলে বিচারক তাকে হাজতে প্রেরণ করেন। এছাড়াও জিজ্ঞাসাবাদের প্রাথমিক তথ্য দুদকের কাছে  প্রেরণ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে মামলা ও তদন্তের এখতিয়ার দুদকের। সেজন্য বিষয়টি তাদেরকে অবহিত করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি