শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাজধানীর দর্শনীয় স্থান-বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

আপডেট : ০৪ মে ২০২২, ১৫:১৫

ঈদ আনন্দে মুখরিত হয়ে উঠেছে রাজধানী ও এর আশপাশের বিনোদন কেন্দ্রগুলো। মঙ্গলবার ঈদের দিন ঢাকার বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এদিন রাজধানীর চিড়িয়াখানা, শিশুমেলা, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, জাতীয় সংসদ ভবন চত্বর, জাতীয় স্মৃতিসৌধ, হাতিরঝিলসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে দেখা গেছে বিপুল মানুষের উপস্থিতি।

ঈদের দিন সকালে বৃষ্টি কিছুটা বাগড়া দিলেও বেশি সময় স্থায়ী হয়নি। সেই সঙ্গে দুপুর নাগাদ রোদের দেখা মেলে। এই সুযোগে ঘর থেকে ঈদ আনন্দ উপভোগ করতে পরিবার-পরিজনদের নিয়ে রাজধানী ও আশপাশের বিনোদন কেন্দ্রগুলোতে বেরিয়ে পরেন দর্শনার্থীরা। ওইসব বিনোদন কেন্দ্রগুলোতে মানুষজনের সমাগম ছিলো চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের ভিড়ও বাড়তে থাকে।

সরেজমিনে দেখা গেছে, ঈদের দিন দুপুর আড়াইটার দিকে সংসদ ভবন ও জিয়া উদ্যানের সামনে ভিড় জমাতে থাকেন দর্শনার্থীরা। হাজার হাজার দর্শনার্থীরা জাতীয় চিড়িয়াখানার সামনে ভিড় জমাতে। কিছুক্ষণের মধ্যেই দর্শকদের পদচারণায় চিড়িয়াখানা প্রাঙ্গণ মুখরিত হয়ে যায়।

নভোথিয়েটারে গিয়ে দেখা যায়, ১২ বছর বয়সী রাফানকে নিয়ে ঘুরতে এসেছে তার বাবা মুমিন তালুকদার।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে গত চার ঈদ আমরা ঘরবন্দী ছিলাম। এবার ঈদে গ্রামের বাড়িতে যাওয়া হয়নি। তাই ঈদের দিন স্ত্রী-সন্তান নিয়ে বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরছি।

এছাড়া রাজধানীর আহসান মঞ্জিল, লালবাগ কেল্লাসহ ঐতিহাসিকস্থানসহ অন্যসব বিনোদন কেন্দ্র ছিল লোকে লোকারণ্য।

ছবি: ইত্তেফাক

তবে রাজধানীতে সাধারণ আর মধ্যবিত্তের বিনোদন কেন্দ্র বলতে হাতিরঝিল প্রাধান্য পেয়েছে। তাই সেখানেই প্রায় সব বয়সী মানুষের জনস্রোত চোখে পড়েছে। ঈদের দিন সকালের পরই হাতিরঝিলে হাজারো মানুষ উপস্থিত হয়।

প্রতিটি কেন্দ্র নতুন করে সাজিয়ে-গুছিয়ে রাখা হয়। এসব বিনোদন কেন্দ্রের প্রায় সবগুলোতেই ছোট-বড় সবার উচ্ছ্বল উপস্থিতি ছিলো লক্ষ্য করার মতো।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

চোর চক্রের কাছে মিললো ১ হাজার ৪০০ মোবাইল

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে রাজধানীতে সাজসাজ রব

বাসযোগ্যতার সূচকে ১৭২ শহরের মধ্যে ঢাকা ১৬৬তম

ঢাকার বাণিজ্যিক ভবন মার্কেট পরিদর্শন করবে সরকার

এ সম্পর্কিত আরও পড়ুন

একজন শেখ হাসিনা আছেন বলেই পদ্মা সেতু হয়েছে: তথ্যমন্ত্রী

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭

১ সেপ্টেম্বর থেকে রাজধানীর ৩ রুটে নামছে ২০০ বাস  

বাসের ধাক্কায় শিক্ষার্থী আহত, প্রতিবাদে মহাসড়ক অবরোধ