শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আগামী ৭ দিন জাফলংয়ে প্রবেশে লাগবে না কোনো টিকিট

আপডেট : ০৫ মে ২০২২, ২১:১২

আগামী ৭ দিন সিলেটের জাফলংয়ে পর্যটকদের কোনো প্রবেশ ফি বা টিকিট লাগবে না বলে ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান। পর্যটনকেন্দ্রে টিকিট বিক্রি নিয়ে বৃহস্পতিবার (৫ মে) দুপুরে পর্যটকরা হামলার শিকার হলে একইদিন বিকেলে তিনি এ ঘোষণা দেন। 

তিনি বলেন, পর্যটকদের যথাযথ নিরাপত্তার নিশ্চিত করতে পুলিশ, ট্যুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। ঈদ উপলক্ষে আগামী সাত দিন জাফলংয়ের প্রবেশ ফ্রি করা হয়েছে। 

তিনি আরও বলেন, বৃহস্পতিবারের ঘটনার সঠিক তথ্য জানতে ঘটনাস্থলে গিয়ে প্রতিবেদন তৈরি করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ইতোমধ্যে হামলার ঘটনায় আটক পাঁচ জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তাদের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জাফলংয়ের পর্যটনকেন্দ্রে প্রবেশের সময় টিকিট কাউন্টার সংলগ্ন এলাকায় টিকিট বিক্রি নিয়ে বেশ কয়েকজন পর্যটকের ওপর হামলা করে টিকিট বিক্রির কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকরা। 

স্থানীয় সূত্রে জানা যায়, এদিন দুপুরে টিকিট বিক্রিকে কেন্দ্র করে পর্যটকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায় কাউন্টারের লোকজন। একপর্যায়ে তারা লাঠিসোটা দিয়ে আগত পর্যটকদের পেটাতে শুরু করেন। এ সময় পাশে থাকা নারী ও শিশুও হামলার শিকার হন। এ ঘটনায় ৪-৫ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

গোয়াইনঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল জানান, খবর পেয়ে আমাদের কয়েকজন কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছি। এ ঘটনার একটি ভিডিওচিত্র আমাদের হাতে এসেছে। এছাড়াও ঘটনায় টোল আদায়ের সঙ্গে সংশ্লিষ্ট পাঁচ জনকে থানায় নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

রাণীনগরে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা

কুড়িগ্রামে উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

রংপুরের করোনা পরীক্ষার মেশিন নষ্ট, ৪ জেলায় ভোগান্তি

একই স্থানে বিএনপি- আওয়ামী লীগের কর্মসূচি, ১৪৪ ধারা জারি

এ সম্পর্কিত আরও পড়ুন

স্ত্রী ছেড়ে চলে যাওয়ায় স্বামীর ‘আত্মহত্যা’!

কুড়িগ্রামে ১২৭ কোটি টাকার ফসলের ক্ষতি বন্যায়  

নজর কাড়ছে ৩৫ মণ ওজনের ‘সুলতান’  

‘বাংলার বাদশা’র দাম ২৫ লাখ টাকা