শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফিলিপাইনে বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যা

আপডেট : ০৬ মে ২০২২, ২১:৫৩

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় আনোয়ার হোসেন (৬৩) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে ফিলিপাইন পুলিশ।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮টা ৪০মিনিটে মেট্রোম্যানিলা টাফ্ট অ্যাভিনিউতে এ ঘটনা ঘটে। আনোয়ার মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার আউটশাহী ইউনিয়নের কাইচাইল এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে। তার স্ত্রী ঢাকায় থাকেন। তাদের কোনো সন্তান নেই।

নিহত আনোয়ারের বড় ভাই আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৬ বছরের বেশি সময় ধরে আনোয়ার ফিলিপাইনে থাকে। গত ১২ বছরের বেশি সময় ধরে বাংলাদেশি রেডিমেড গার্মেন্টস পণ্য নিয়ে ফিলিপাইনে ব্যবসা করে আসছিল। বৃহস্পতিবার রাত ফিলিপাইনের বাড়ি থেকে অফিসে যাচ্ছিল।পথিমধ্যে টাফ্ট অ্যাভিনিউতে এক অস্ত্রধারী তাকে গুলি করে। গুলির পরপরই আনোয়ারকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, আনোয়ারের মাধ্যমে কয়েক হাজার ব্যবসায়ী ফিলিপাইনে ব্যবসা করে আসছিল। বিভিন্ন সময় বাংলাদেশিদের কাছ থেকে চাঁদাবাজির চেষ্টা করা হতো। তবে আনোয়ারের জন্যই তা পারেনি। রাতে ভাগিনা ফোন দিয়ে আনোয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

নিহত আনোয়ারের চাচাতো ভাই বলেন, সিসিটিভির ফুটেজে দেখলাম-রাস্তার পাশে ফুটপাত ধরে হাঁটার সময় সাদা টি-শার্ট পরিহিত একব্যক্তি আনোয়ারকে পেছন থেকে মাথায় গুলি করে। ঘটনার পরপরই মাটিতে লুটিয়ে পড়ে সে। এসময় দৌড়ে ঘটনাস্থল ত্যাগ করে অস্ত্রধারী।

টঙ্গীবাড়ী থানার ওসি মোল্লা সোয়েব উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

জুনের মাঝামাঝি বাজারে আসছে রংপুরের হাঁড়িভাঙা আম

সিলেটে একদিনে ২০ হাজার বন্যার্তদের বিশুদ্ধ পানি সরবরাহ

আগুনে পুড়লো রিকশা চালকের স্বপ্ন

পিরোজপুরে প্রাথমিক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ৬

এ সম্পর্কিত আরও পড়ুন

রেল স্টেশনে তরুণী লাঞ্ছিত, ৩ দিনেও কেউ ধরা পড়েনি

কক্সবাজারে ১২ ঘণ্টার ব্যবধানে তিন পর্যটকের মৃত্যু

বিশ্ব ব্যক্তিত্বের মিলনমেলা ‘সেলিব্রেটি গ্যালারি’

বিশেষ সংবাদ

সিলেট-সুনামগঞ্জের অন্তত ১ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে পানি