শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আনোয়ারায় কুকুরের কামড়ে আহত ১৫

আপডেট : ০৭ মে ২০২২, ১৫:০২

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় পাগলা কুকুরের কামড়ে এক গ্রামের শিশু-কিশোর ও বৃদ্ধসহ ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (৬ মে) বিকাল থেকে আজ শনিবার (৭ মে) সকাল পর্যন্ত উপজেলার বরুমছড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মহানগর এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- নুর মুহাম্মদ (৬০), নাছির (৫০), দিদার (৪০), নুর নাহার (৬০), আবদুল  আজিজ (৪৫), আবদুর রশিদ (১৮), শামসুল ইসলাম (৫৫), হামিদুল ইসলাম (৫৫), আবুল কালাম (৭০), আবিদ (০৮), জিহাদ (১০), উপল দাশ (৩৫) ও সামির (১০)। তারা সবাই একই এলাকার বাসিন্দা। 

জানা যায়, আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে এবং গুরুতর আহতদের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ শহীদ জানান, শুক্রবার বিকালে শিশুরা খেলাধুলা করার সময় হঠাৎ একটা পাগলা কুকুর এসে আবিদ নামের একটি শিশুকে কামড় দেয়। এরপর একের পর এক কুকুরটি এলাকার ১০ জনকে কামড় দেয়। আজ সকালেও একইভাবে কামড়াতে থাকে কুকুরটি। এপর্যন্ত ১৫ জন এই কুকুরের কামড়ের শিকার হয়েছেন।এলাকাবাসী কুকুরটিকে মারতে লাঠিসোটা নিয়ে পাহারা দিচ্ছে বলেও জানান তিনি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুনুর রশীদ বলেন, ‘সকাল থেকে কুকুরের কামড়ে আহত অবস্থায় দুজন স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছেন। তাদের প্রাথমিক চিকিৎসা এবং ভ্যাকসিনের পরামর্শ দিয়ে রিলিজ দেওয়া হয়েছে।’

ইত্তেফাক/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

মিরসরাইয়ে র‌্যাবের ওপর হামলা: গ্রেফতার আতঙ্কে ব্যবসায়ীরা

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

পর্যটকে মুখরিত গুলিয়াখালি সি-বিচ, দিন দিন বাড়ছে কর্মসংস্থান 

হালদা থেকে আবারও মৃত ডলফিন উদ্ধার

এ সম্পর্কিত আরও পড়ুন

আনোয়ারায় ওষুধ সরবরাহের গাড়ি চাপায় শিশু নিহত

বিশেষ সংবাদ

এত দিন যেভাবে লুকিয়ে ছিলেন ওসি প্রদীপের স্ত্রী

একই কারাগারে থাকলেও দেখা হবে না প্রদীপ ও চুমকির

কৃষকের বাধায় কর্ণফুলী নদীর খনন কার্যক্রম বন্ধ