শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কর্মস্থলে ফিরেছেন টিটিই শফিকুল ইসলাম

আপডেট : ০৯ মে ২০২২, ১৬:২৬

রেলমন্ত্রীর আত্মীয়ের সঙ্গে অসদাচরণের অভিযোগে বরখাস্ত টিটিই শফিকুল ইসলামের বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর সোমবার (৯ মে) অনানুষ্ঠানিকভাবে কর্মস্থলে যোগ দিয়েছেন। ঊর্ধ্বতন কর্মকর্তা প্রেরিত তার পুনর্বহালের অফিস আদেশপত্র হাতে পেয়েছেন।

ঊর্ধ্বতন এসআরআইটি (সিনিয়র ইন্সপেক্টর অব ট্রেইন) বরকতুল্লাহ আলামিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘নির্দেশনা অনুযায়ী যেকোনো সময় শফিকুল ইসলাম ট্রেনে দায়িত্ব পালন করবেন।’ 

টিটিই শফিকুল ইসলাম সোমবার দুপুর সাড়ে ১২টায় জানান, বহিষ্কারাদেশ প্রত্যাহারের কন্ট্রোল অর্ডারপত্র হাতে পেয়ে ঈশ্বরদী জংশন স্টেশন টিটিই হেড কোয়ার্টারে যোগদান করেছি। আগামী দিনগুলোতে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে পারি, সেজন্য আরও বেশি সচেষ্ট থাকবো। এ সময় তিনি রেলমন্ত্রী ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সার্বণিক সহযোগিতা পেয়েছি।

এর আগে রেলমন্ত্রীর তিন আত্মীয়কে ভড়াসহ জরিমানা আদায়ের কারণে সাময়িক বরখাস্ত হওয়া টিটিই শফিকুল ইসলামকে রবিবার (৮ মে) দায়িত্বে পুনর্বহাল করা হয়। পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা (ডিআরএম) শাহীদুল ইসলাম রবিবার (৮ মে) এ আদেশ দেন। তখন তিনি জানান, এখন থেকেই তাকে পুনর্বহালের আদেশ দেওয়া হয়। একইসঙ্গে তদন্ত কাজ অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন। তবে তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ৩ কার্যদিবসের জায়গায় ৫ কার্যদিবস করা হয়েছে।  

প্রসঙ্গত, ঈশ্বরদী রেল জংশন থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে (৫ মে) টিকেট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকেট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানাসহ ভাড়া আদায় করেন। পরে ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ওই ৩ যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয়েছে বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কাছে অভিযোগ করেন। এতে ঈশ্বরদীতে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ। সাময়িক বরখাস্তাদেশ শুক্রবার (৬ মে) থেকে কার্যকর হয়েছিল। 

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

জুনের মাঝামাঝি বাজারে আসছে রংপুরের হাঁড়িভাঙা আম

সিলেটে একদিনে ২০ হাজার বন্যার্তদের বিশুদ্ধ পানি সরবরাহ

আগুনে পুড়লো রিকশা চালকের স্বপ্ন

পিরোজপুরে প্রাথমিক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ৬

এ সম্পর্কিত আরও পড়ুন

রেল স্টেশনে তরুণী লাঞ্ছিত, ৩ দিনেও কেউ ধরা পড়েনি

কক্সবাজারে ১২ ঘণ্টার ব্যবধানে তিন পর্যটকের মৃত্যু

বিশ্ব ব্যক্তিত্বের মিলনমেলা ‘সেলিব্রেটি গ্যালারি’

বিশেষ সংবাদ

সিলেট-সুনামগঞ্জের অন্তত ১ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে পানি