বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুরে নির্মিত হচ্ছে ১০০ শয্যার ক্যানসার হাসপাতাল

আপডেট : ০৯ মে ২০২২, ১৬:২৮

রংপুরে ১৬০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে অত্যাধুনিক ১০০ শয্যা বিশিষ্ট ক্যানসার হাসপাতাল। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাম্পাসে নির্মাণ করা হচ্ছে ১৫তলা বিশিষ্ট এই ভবন।  

হাসপাতালটি নির্মাণে এরই মধ্যে দরপত্র আহ্বানের পর কাজ পুরোদমে শুরু হয়েছে। এখন পাইলিং শেষে ব্যাচ ঢালাইয়ের প্রস্তুতি চলছে। হাসপাতালটি নির্মাণ হলে এর সুফল ভোগ করবেন উত্তরাঞ্চলের হাজার হাজার ক্যানসার রোগী। 

এ বিষয়ে রংপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান খন্দকার জানান, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাম্পাসে ১ একর ৩৭ শতক জমির ওপর অত্যাধুনিক এ ক্যানসার হাসপাতালটি নির্মাণ করা হবে। হাসপাতালের মূল ভবন নির্মাণের ৯২ কোটি টাকা। হাসপাতালটি গোছানোর কাজে ব্যয় ধরা হয়েছে ৬৮ কোটি টাকা। এই হাসপাতালে রোগী বহন ও রোগীর আত্মীয়স্বজনদের চলাচলের জন্য থাকছে ছয়টি লিফট, ২ হাজার কেজি ধারণক্ষমতাসম্পন্ন বেড লিফট থাকবে। 

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. রেজাউল করিম জানান, রংপুরে এটি হবে বিশ্বমানের ক্যানসার হাসপাতাল। এই হাসপাতালের সব কিছুই হবে অত্যাধুনিক। বিশ্বে যে ধরনের ক্যানসারের চিকিৎসা হয়, তা এখন থেকে রংপুরেই হবে। 

ইত্তেফাক/এআই