সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দীর্ঘ ১৯ বছর পালিয়েও রক্ষা হলো না, ধরা পড়লো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি  

আপডেট : ১০ মে ২০২২, ১৭:৩০

দীর্ঘ ১৯ বছরেরও বেশি সময় ধরে আত্মগোপনে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজন আসামিকে গ্রেফতার করেছে  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬।  সোমবার (৯ মে) রাত সাড়ে ৩টার দিকে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।  

ফাঁসির আসামি বেলাল ফরাজী বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পূর্ব বহরবুনিয়া গ্রামের মৃত আব্দুল মজিদ ফরাজীর ছেলে।

র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমেদ জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বেলাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকায় আত্মগোপন করেন। তার নামে মামলা হওয়ার পর থেকে তিনি নিজের নাম পরিবর্তন করে চট্টগ্রাম জেলার মিরসরাই থানা ও কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় দীর্ঘ ১৯ বছরের বেশি সময় ধরে দুলাল মিস্ত্রি নামে আত্মগোপনে ছিলেন।

বেলাল ফরাজী।

র‌্যাব আরও জানায়, ২০০৩ সালের ১৫ জুলাই বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানা এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে বেলাল ফরাজীসহ তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় পরদিন একটি হত্যা মামলা দায়ের করেন। বিচারকার্য শেষে আদালত ২০১৪ সালের ২৬ জুন মামলার আসামিদের মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। 

র‌্যাব জানায়, এরমধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বেলাল ফরাজী আত্মগোপনে ছিলেন। বিষয়টি র‌্যাব-৬ এর নজরে এলে একটি আভিযানিক দল পলাতক আসামিকে গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা শুরু করে। একপর্যায়ে তারা তাকে গ্রেফতার করতে সক্ষম হন। 

ইত্তেফাক/এএইচ/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ

পদ্মা সেতু পাড়ি দিয়ে মাত্র ৩ ঘণ্টায় বরিশালে

রংপুরে গৃহবধূকে গণধর্ষণ: তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড 

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে ১ কিলোমিটারজুড়ে গাড়ির সারি

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ২ কিলোমিটার যানজট

পদ্মা সেতুর নাট-বল্ট খোলা সেই যুবক আটক 

পদ্মা সেতুতে নাট-বল্ট খোলা ও প্রস্রাবের দৃশ্য ভাইরাল 

পদ্মা সেতুতে ৮ ঘণ্টায় টোল আদায় ৮২ লাখ টাকা