শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দীর্ঘ ১৯ বছর পালিয়েও রক্ষা হলো না, ধরা পড়লো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি  

আপডেট : ১০ মে ২০২২, ১৭:৩০

দীর্ঘ ১৯ বছরেরও বেশি সময় ধরে আত্মগোপনে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজন আসামিকে গ্রেফতার করেছে  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬।  সোমবার (৯ মে) রাত সাড়ে ৩টার দিকে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।  

ফাঁসির আসামি বেলাল ফরাজী বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পূর্ব বহরবুনিয়া গ্রামের মৃত আব্দুল মজিদ ফরাজীর ছেলে।

র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমেদ জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বেলাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকায় আত্মগোপন করেন। তার নামে মামলা হওয়ার পর থেকে তিনি নিজের নাম পরিবর্তন করে চট্টগ্রাম জেলার মিরসরাই থানা ও কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় দীর্ঘ ১৯ বছরের বেশি সময় ধরে দুলাল মিস্ত্রি নামে আত্মগোপনে ছিলেন।

বেলাল ফরাজী।

র‌্যাব আরও জানায়, ২০০৩ সালের ১৫ জুলাই বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানা এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে বেলাল ফরাজীসহ তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় পরদিন একটি হত্যা মামলা দায়ের করেন। বিচারকার্য শেষে আদালত ২০১৪ সালের ২৬ জুন মামলার আসামিদের মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। 

র‌্যাব জানায়, এরমধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বেলাল ফরাজী আত্মগোপনে ছিলেন। বিষয়টি র‌্যাব-৬ এর নজরে এলে একটি আভিযানিক দল পলাতক আসামিকে গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা শুরু করে। একপর্যায়ে তারা তাকে গ্রেফতার করতে সক্ষম হন। 

ইত্তেফাক/এএইচ/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ক্যাম্পে অপরাধ দমনে প্রয়োজনে সেনা মোতায়েন করা হবে: স্বারাষ্ট্রমন্ত্রী

দলীয় কর্মসূচি থে‌কে ফেরার পথে ট্রাক চাপায় বিএন‌পি নেতার মৃত্যু

কালের সাক্ষী আদমজীর জানালা কপাটবিহীন বড় জামে মসজিদ

সাহিত্য একাডেমির আয়োজনে নজরুল জন্মোৎসব

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

সিলেটে বন্যায় হাজার কোটি টাকার ক্ষতির আশঙ্কা

মিরসরাইয়ে র‌্যাবের ওপর হামলা: গ্রেফতার আতঙ্কে ব্যবসায়ীরা

কিশোরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু