বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শূন্য রানে আউট হওয়া নিয়ে মুখ খুললেন কোহলি

আপডেট : ১১ মে ২০২২, ১৭:৪৩

দীর্ঘদিন ধরে ফর্মহীনতায় ভুগছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। চলতি আইপিএলে তার ব্যাটে রান নেই। ১২ ম্যাচে করেছেন মাত্র ২১৬ রান। রয়েছে তিনটি ‘গোল্ডেন ডাক’ শূন্য রানে আউট হওয়া। তার পুরো ক্যারিয়ারে এমনটা আর কখনোই ঘটেনি।

এমন অবস্থায় চারদিকে কোহলির বাজে ফর্ম নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। অনেকে তাকে আইপিএল না খেলে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। আবার কেউ কেউ আশা করছেন, শিগগিরই ফর্মে ফিরবেন কোহলি। কিন্তু এসব ব্যাপারে নিজে কী ভাবছেন ভারতীয় ব্যাটার? অধিনায়ক না হওয়ায় এসব নিয়ে এখন আর সংবাদমাধ্যমের মুখোমুখি হতে হয় না তাকে। ফলে ভক্তদেরও জানার সুযোগ থাকে না।

অবশেষে এ ব্যাপারে মুখ খুলেছেন বিরাট কোহলি। বুধবার (১১ মে) টুইটারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) পোস্ট করা এক ভিডিওতে ওঠে আসে প্রসঙ্গটি। জবাবে সাবেক এই অধিনায়ক বলেন, ‘আমার ক্যারিয়ারে এমনটা এর আগে কখনো ঘটেনি। এ কারণেই আমি হেসেছি। আমি মনে করি, আমি এখন সবকিছুই দেখেছি। এই খেলা (ক্রিকেট) আমাকে এসব দেখিয়েছে।’

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Royal Challengers Bangalore (@royalchallengersbangalore)

আইপিএলের ক্যারিয়ারে মোট ছয়বার প্রথম বলেই আউট হয়েছেন কোহলি। এর মধ্যে তিনটিই চলতি আইপিএলে। প্রতি বারই আউট হওয়ার পর কোহলির মুখে ছিল অবিশ্বাসের হাসি।

মানুষের সমালোচনা প্রসঙ্গে কোহলি বলেন, ‘আমি কি অনুভব করি, তারা অনুভব করতে পারবে না। তারা আমার জীবন যাপন করতে পারবে না, ওই সময়গুলোও (খারাপ ফর্ম)।’ কীভাবে এসব এড়িয়ে চলেন, তাও বলেছেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এই ব্যাটার। তিনি বলেন, ‘হয় আপনাকে টিভির রিমুট বন্ধ করতে হবে, অথবা অন্য কে কী বললো তা শোনা বন্ধ করতে হবে। আমি দু'টোই করি।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বড় দলগুলোর বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে টাইগ্রেসরা

ম্যাথুস-চান্দিমাল দৃঢ়তায় ম্যাচের লাগাম হাতছাড়া বাংলাদেশের

আইপিএল

লখনউকে বিদায় করলো ব্যাঙ্গালুরু

বোলারদের পানে চেয়ে বাংলাদেশ

এ সম্পর্কিত আরও পড়ুন

সাকিবের বোলিংয়ে ওয়ার্নের ছায়া!

র‍্যাংকিংয়ে উন্নতি লিটন-মুশফিকের

তৃতীয় দিন শেষে ৮৩ রান পিছিয়ে শ্রীলঙ্কা

ঢাকা টেস্ট: আবারও তৃতীয় দিনের খেলা শুরু