শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ওমর নাফিজের এডুকেশনাল কনসালট্যান্সি

আপডেট : ১১ মে ২০২২, ২০:৫৮

প্রায় ৯ বছর ধরে শিক্ষাব্যবস্থায় কাজ করছেন তিনি। পাথওয়ে এডুকেশন অ্যান্ড ভিসা সার্ভিসেস (গ্লোবাল)-কে নেতৃত্ব দিয়েছেন। বলছিলাম উদ্যোক্তা ওমর নাফিজ-এর কথা। পাথওয়ে বিজনেস গ্রুপ পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং পাথওয়ে এডুকেশনের বর্তমান সিইও ওমর নাফিজ চার্লস স্টার্ট ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ইন আইটি সম্পন্ন করেন। এছাড়াও গ্রাজুয়েট ডিপ্লোমা ইন মাইগ্রেশন ল সম্পন্ন করেন অস্ট্রেলিয়ান ক্যাথেলিক ইউনিভার্সিটি থেকে।

ওমর নাফিজ এক্সপার্ট এডুকেশন অ্যান্ড ভিসা সার্ভিসেস মেলবোর্নে একজন সিনিয়র কনসালট্যান্ট  হিসেবেও কাজ করেছেন দীর্ঘসময়। শিক্ষাব্যবস্থার একজন নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে সক্রিয়ভাবে শিক্ষার্থীদের সাথে কাজ করে তাদের সঠিক স্কুল-কলেজ বেছে নিতে সহায়তা করছেন।

টানা দুইবার এক্সেলেন্সি অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন ওমর নাফিজ। এছাড়া তিনি ক্যারিয়ার গাইডেন্স এবং কাউন্সেলিংয়ের কাজও করে থাকেন।

ওমর নাফিজ বলেন, ‘বাংলাদেশ থেকে উচ্চশিক্ষার জন্য কানাডা, যুক্ত্ররাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়ার মতো দেশে খুব বেশি শিক্ষার্থী যায় না। বিশেষ করে নারীরা তো নয়ই। আমার মনে হয়, এক্ষেত্রে সঠিক নির্দেশনা, তথ্য, সেই দেশগুলির সাথে কূটনৈতিক সম্পর্ক না থাকা, শিক্ষার্থীদের থাকার মতো সহায়তার অভাব এবং আরও কিছু কারণ রয়েছে। আমরা এসব সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি।’

ওমর নাফিজ স্বপ্ন দেখেন তাঁর প্রতিষ্ঠানের মাধ্যমে ২০২৫ সালের মধ্যে বিদেশে যাওয়া শিক্ষার্থীদের হার দ্বিগুণে নিয়ে যাওয়ার।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

দেশের সর্বাধুনিক শিক্ষা প্রযুক্তি নিয়ে শিখো’র পথচলা

ফুডপল্লী’র ভিন্ন উদ্যোগ

‘কিছু সংকটের কারণে বাধাগ্রস্ত হচ্ছে তরুণদের সম্ভাবনাময় ই-কমার্স খাত’

ব্রিটেনের রানির পুরস্কার পেলেন বিদ্যানন্দের কিশোর

এ সম্পর্কিত আরও পড়ুন

মেডিকেলে ৫০তম ইভা, ডেন্টালে প্রথম

নাদিয়ার সাহসী উদ্যোগ

বাকৃবিতে ‘আলোকসরণির’ ভিন্নধর্মী কার্যক্রম

হাত রাঙানোই নুসরাতের স্বপ্নের পেশা