শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামেই রানে ফিরবেন মুমিনুল হক, আশা জোগাচ্ছে পরিসংখ্যান

আপডেট : ১২ মে ২০২২, ১৮:৪৫

বাংলাদেশ টেস্ট দলের নেতৃত্ব পাওয়ার পর থেকে ব্যাট হাতে রানখরায় ভুগছেন মুমিনুল হক। বিশেষ করে বিদেশের মাটিতে তার ব্যাটে রানের দেখা মিলছেই না। দেশেও যে খুব একটা সফল, তা বলা যাবে না। ঘরের মাঠে সর্বশেষ গত বছরের ডিসেম্বরে টেস্ট খেলেছিলেন। সেখানে তার ব্যাট হাসেনি।

দুই দিন পরই শুরু হচ্ছে ঘরের মাঠে আরও একটি টেস্ট সিরিজ। এবার প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ১৫ মে থেকে প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবার আশা এই ম্যাচ দিয়েই রানের খরা কাটাবেন মুমিনুল হক। ব্যাটিং কোচ জেমি সিডন্সও দলের অধিনায়ককে নিয়ে বেশ আশাবাদী।

চট্টগ্রামে অনুশীলনে মুমিনুলকে নিয়ে আলাদা সেশনে কোচ

অবশ্য জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুমিনুলের পূর্বের পারফরম্যান্সও বেশ আশা জাগানিয়া। এই মাঠে ১১ ম্যাচে ২১ ইনিংসে তার রান ১২০৩, গড় ৬৬.৮৩! একটি অর্ধশতকের বিপরীতে শতক আছে ৭টি। আর এখানে শ্রীলঙ্কার বিপক্ষে মুমিনুলের পরিসংখ্যান তো আরও ভালো। চার ইনিংসে তার রান যথাক্রমে ১৩, ১০০*, ১৭৬ ও ১০৫!

অথচ পুরো ক্যারিয়ারে মুমিনুল টেস্ট খেলেছেন ৫১টি। ৯৫ ইনিংসে ৩৯.৪৮ গড়ে তার রান ৩৫১৪। শতক ১১টি, অর্ধশত ১৫টি। সর্বোচ্চ ইনিংস ১৮১। বলে রাখা ভালো, এই ইনিংসটিও খেলেছেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

পাকিস্তানকে ক্ষতিপূরণ দেবে নিউজিল্যান্ড

ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাঈম

মাঠে ফেরার অপেক্ষা দীর্ঘ হচ্ছে আর্চারের

টেস্টে ফিরতেই হচ্ছে মুস্তাফিজকে

এ সম্পর্কিত আরও পড়ুন

বাংলাদেশকে সুযোগ না দিয়ে ‘ব্যাটিং প্র্যাকটিস’ করলো শ্রীলঙ্কা

ম্যাচ বাঁচাতে লড়ছে শ্রীলঙ্কা, জয়ের জন্য মরিয়া বাংলাদেশ

ঢাকা টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা

আবারও চোটে শরিফুল, শ্রীলঙ্কা সিরিজ শেষ