বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

স্বপ্নপূরণের রোমাঞ্চে সুপ্তা

আপডেট : ১৩ মে ২০২২, ১১:২০

সাকিব আল হাসানের ছেলেবেলার গুরু, দেশের বিখ্যাত সফল কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে তার সম্পর্কটা পিতা-কন্যার মতো। ১০ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও শারমিন আক্তার সুপ্তার ক্যারিয়ারে বলার মতো সাফল্য ধরা দিচ্ছে সম্প্রতি। ব্যাটিং নিয়ে সালাউদ্দিনের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছেন বাংলাদেশ নারী দলের এই ওপেনার। পরিশ্রমের ফলও দেখছেন চোখের সামনে।

গত নভেম্বরে জিম্বাবুয়ের মাটিতে বিশ্বকাপ বাছাই পর্বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সেঞ্চুরি (অপরাজিত ১৩০ রান) করেছিলেন সুপ্তা। নারী ওয়ানডে বিশ্বকাপেও রান পেয়েছেন। বিশ্বমঞ্চে রান করার পুরস্কার হিসেবেই প্রথমবার সুপ্তা ডাক পেয়েছেন ভারতের উইমেন্স টি-২০ চ্যালেঞ্জ টুর্নামেন্টে। যা নারী আইপিএল হিসেবে পরিচিত।

আগামী ২৩ থেকে ২৮ মে পর্যন্ত ভারতের পুনেতে অনুষ্ঠিত হবে নারী আইপিএলের আসর। এ বছর সালমা খাতুনের পর আইপিএলে সুযোগ পাওয়া বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার সুপ্তা। ইতিমধ্যে ভিসার আবেদন করেছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার।

শারমিন আক্তার সুপ্তা

গতকাল মুঠোফোনে আইপিএল রোমাঞ্চই ধরা পড়ল ডানহাতি এই ওপেনারের কণ্ঠে। সুপ্তা বলেছেন, ‘সত্যি বলতে, প্রথমে খুব অবাক হয়েছি। জীবনের অন্যতম সেরা মুহূর্ত। এমন মুহূর্তের জন্য মানুষ অনেক দিন অপেক্ষা করে। নারী ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা লিগ, ওখানে পেশাদারিত্ব আছে। এটা খুবই রোমাঞ্চকর। যাওয়ার জন্য মুখিয়ে আছি।’

সুপ্তাকে উদ্দীপ্ত করছে শেখার মানসিকতা। বিশ্বের শীর্ষ ক্রিকেটারদের সঙ্গে এই টুর্নামেন্টে খেলে সমৃদ্ধ হওয়ার আশা করছেন তিনি। গতকাল বলেছেন, ‘অনেক কিছু শেখার আছে অবশ্যই। আমাদের ও ওদের কাঠামোর পার্থক্য বুঝতে পারবো। স্কিলের চেয়ে মানসিকতার বিষয়গুলো গুরুত্বপূর্ণ। ওদের স্কিল, অনুশীলন দেখে টি-২০তে ওরা কীভাবে খেলে, প্রস্ত্তত হয় এসব বুঝতে পারবো।’

এখনো দল চূড়ান্ত হয়নি সালমা-সুপ্তার। ভারতে যাওয়ার পর আয়োজকেরাই দল ঠিক করে দেবে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ম্যাথুস-চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে বড় লিডের পথে শ্রীলঙ্কা

বড় দলগুলোর বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে টাইগ্রেসরা

ম্যাথুস-চান্দিমাল দৃঢ়তায় ম্যাচের লাগাম হাতছাড়া বাংলাদেশের

আইপিএল

লখনউকে বিদায় করলো ব্যাঙ্গালুরু

এ সম্পর্কিত আরও পড়ুন

বোলারদের পানে চেয়ে বাংলাদেশ

সাকিবের বোলিংয়ে ওয়ার্নের ছায়া!

র‍্যাংকিংয়ে উন্নতি লিটন-মুশফিকের

তৃতীয় দিন শেষে ৮৩ রান পিছিয়ে শ্রীলঙ্কা