বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিল্পকলা একাডেমিতে ৫ দিনব্যাপী মূকাভিনয় কর্মশালা শুরু

আপডেট : ১৩ মে ২০২২, ১৭:৩৪

রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বৃহস্পতিবার (১২ মে) থেকে বাংলা মূকাভিনয় গবেষণা কেন্দ্রের পাঁচ দিনব্যাপী জাতীয় মূকাভিনয় কর্মশালা শুরু হয়েছে।

বাংলা মূকাভিনয় গবেষণা কেন্দ্রের মহাপরিচালক এবং কর্মশালা পরিচালক মাইম আইকন কাজী মশহুরুল হুদার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নাট্য ব্যক্তিত্ব ঝুনা চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক কবি স্নিগ্ধা বাউল, বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ধীমান সাহা জুয়েল এবং ফেডারেশনের সহসভাপতি সোলেমান মেহেদী। এছাড়া প্রশিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন নাট্যজন জাহিদ রিপন, কবি শাহেদ কায়েস এবং নৃত্যশিল্পী আল মাসুম সবুজ।

উদ্বোধনী আয়োজনটি পরিচালনা করেন কর্মশালা সমন্বয়কারী ও প্রশিক্ষক রিজোয়ান রাজন। ঢাকা ও আশেপাশের অঞ্চল থেকে মোট ১৫ জন আগ্রহী এই কর্মশালায় যুক্ত হয়েছেন।

উদ্বোধন শেষে নাট্যজন জাহিদ রিপন প্রথমদিনের সেশন পরিচালনা করেন। এদিন তিনি মূকাভিনয়ের তাত্ত্বিক জ্ঞান এবং ব্যবহারিক বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেন। আজ (১৩ মে) সকালে মাইম আইকন কাজী মশহুরুল হুদা ক্লাস নেন। দিনের বাকী সময় আল মাসুম সবুজ এবং জাহিদ রিপন ক্লাস পরিচালনা করেন। এছাড়া পরবর্তী দিনগুলোতে কবি শাহেদ কায়েস, শহিদুল মুরাদ এবং রিজোয়ান রাজন প্রশিক্ষক হিসেবে যুক্ত হবেন।

ইত্তেফাক/ইউবি 

এ সম্পর্কিত আরও পড়ুন

দুর্ঘটনায় পা হারানো শিশু জান্নাতের পাশে পুনাক সভাপতি

ঐক্য ডটকম ডটবিডি-চ্যানেল আই নজরুল মেলা

শিক্ষাপ্রতিষ্ঠানে সহজেই মিলছে স্যানিটারি ন্যাপকিন

হলি আর্টিজানের ঘটনার পর স্থগিত ফুলব্রাইট প্রোগ্রাম আবারও চালু

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রধানমন্ত্রীর উপহারের ঢাকা-বেনাপোল ট্রেনটি আবার চালুর দাবি

হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে প্রকৌশলীর লাশ উদ্ধার

সেনাবাহিনীতে প্রথমবারের মতো চাকরি মেলা

হাতিরঝিল নিয়ে আদালতের যত নির্দেশনা-পরামর্শ