সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরিশালে ১ লাখ লিটার সয়াবিন তেল জনসাধারণের মাঝে বিক্রি

আপডেট : ১৩ মে ২০২২, ১৮:৩১

পূর্বের মূল্যে মুছে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি হচ্ছে বরিশাল বিভাগের বিভিন্ন বাজারে। অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি ঠেকাতে অভিযান ও জরিমানা অব্যাহত রেখেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসন। 

এসব অভিযানে কোনো তেল জব্দ করা না হলেও তেল ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। ১০ মে থেকে বিভাগের ৬ জেলায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৭৩ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে জনসাধারণের মাঝে বিক্রির ব্যবস্থা করেছে। 
এরমধ্যে অধিকাংশই বরিশাল জেলার যার পরিমাণ ৪০ হাজার লিটার বলেন জানিয়েনে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র। 

তিনি জানান, বরিশাল ছাড়াও ঝালকাঠিতে ২৫ হাজার লিটার, বরগুনাতে ৩২শ’ লিটার, পিরোজপুরে ৩৩শ’ ৫০ লিটার, ভোলা জেলায় ৪৫০ লিটার মজুদকৃত সয়াবিন তেল জনসাধারণের মাঝে বিক্রি করা হয়েছে। এসময় বিভাগের ৩১টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ছাড়াও বিভাগের ৬ জেলা প্রশাসক এর কার্যালয় থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে পৃথক পৃথক অভিযানে বিভাগে সর্বমোট এক লাখ লিটারেরও বেশি মজুদকৃত সয়াবিন তেল জনসাধারণের মাঝে বিক্রি করা হয়। 

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার জানান, বরিশালে জেলা ও উপজেলা প্রশাসন ৫ হাজার লিটার মজুদকৃত সয়াবিন তেল বিগত ৪ দিনে জনসাধারণের মাঝে বিক্রি করেছে ন্যায্য দামে। বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্র জানায়, বিভাগের ৬ জেলাতেই অভিযান অব্যাহত রয়েছে এবং বিগত ৪ দিনের অভিযানে বিভাগের ৬ জেলায় প্রায় ৩০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

আগৈলঝাড়ায় দেশি লিচুর কদর বেড়েছে

হবিগঞ্জে ৪৫৭৩ লিটার সয়াবিন তেল জব্দ  

বগুড়ায় পাঁচ হাজার লিটার সয়াবিন তেল ন্যায্যমূল্যে বিক্রি

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

বরিশালে যুবক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

আগৈলঝাড়ায় অবৈধ জাল জব্দ 

জব্দ সয়াবিন তেল ন্যায্য মূল্যে খোলাবাজারে বিক্রি