বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কলম্বোয় ভালো খবর পাঠাতে চান করুনারত্নে

আপডেট : ১৪ মে ২০২২, ১০:২৩

শ্রীলঙ্কা জুড়ে চলছে অস্থিরতা। বিশেষ করে রাজধানী কলম্বোই বেশি উত্তপ্ত। চরম অর্থনৈতিক সংকটে দেশটির রাজনৈতিক পরিস্হিতির পট পরিবর্তন হচ্ছে। প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেছেন। নতুন করে রনিল বিক্রমাসিংহে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

স্বদেশে এমন অস্হিরতা বিরাজ করলেও শ্রীলঙ্কা ক্রিকেট দলকে মনোযোগী হতে হচ্ছে ক্রিকেটে। জরুরি অবস্হার মধ্যে বাংলাদেশ সফরে এসেছে দলটি। টাইগারদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবে লঙ্কানরা। আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ সফর থেকে দেশবাসীর জন্য সুখবর পাঠাতে চান শ্রীলঙ্কার অধিনায়ক করুনারত্নে। অস্হিরতার মধ্যে থাকা লঙ্কানদের স্বস্তির অনুসঙ্গ উপহার দেওয়ার আশায় আছে দলটি। গতকাল অনুশীলনের পর সাগরিকায় সংবাদ সম্মেলনে করুনারত্নে বলেছেন, ‘সবাই জানে কি ঘটছে, আমরা এখানে এসেছি ক্রিকেট খেলতে। আমরা একমাত্র ক্রিকেট নিয়েই চিন্তিত। আমরা যেটা করতে পারি যে, দেশের মানুষের জন্য ভালো ফল নিয়ে আসতে পারি।’

বিকেএসপিতে সফরকারীদের প্রস্ত্ততি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। কন্ডিশনে খুব একটা পার্থক্য না থাকায় প্রস্ত্ততি নিয়ে চিন্তিত নন করুনারত্নে। ঢাকায় আসার আগে কলম্বোতেও ক্যাম্প করেছিল দলটি। লঙ্কান অধিনায়ক বলেন, ‘আমার মনে হয় আমরা শ্রীলঙ্কায় কয়েক সপ্তাহ প্রস্ত্ততি নিয়েছি। কন্ডিশন অনেকটা একই রকম। তাই আমি মনে করি না, প্রস্ত্ততি বড় ব্যবধান গড়বে। আমরা এখানে পর্যাপ্ত অনুশীলন করেছি এবং সিরিজের জন্য আমরা পূর্ণ প্রস্ত্তত।’

শুধু সাকিব আল হাসান নয়, পুরো বাংলাদেশ দলের জন্যই পরিকল্পনা করেছে লঙ্কানরা। নিজেদের সেরা ক্রিকেট খেলতে মুখিয়ে আছে সফরকারীরা।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

চতুর্থ দিন শেষ, এখনো বাংলাদেশের হাতে ম্যাচ 

৬৮ রানের লিড নিয়ে বাংলাদেশের ইনিংস শেষ

হঠাৎ ছন্দপতনের পর লিড নিলো বাংলাদেশ

স্বস্তিতে বাংলাদেশ, শতকের পথে মুশফিক-লিটন

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজারি ক্লাবে মুশফিক

লিটন-মুশফিক জুটির সেঞ্চুরি

চট্টগ্রামে বৃষ্টির বাগড়া, খেলা শুরুতে বিলম্ব

চাপ বাড়াতে চায় বাংলাদেশ