শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কমনওয়েলথ গেমসে দেখা যাবে না বিসমাহর কন্যাকে

আপডেট : ১৪ মে ২০২২, ১১:৪২

শিশুকন্যা ফাতিমাকে নিয়ে গত নারী বিশ্বকাপে খেলতে গিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ। ম্যাচ কিংবা অনুশীলন মেয়েকে চোখের আড়ালেই রাখতেন তিনি। ছোট্ট এই শিশুকে নিয়ে আনন্দে মেতে উঠে পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের ক্রিকেটাররাও। ফাতিমার কারণে বিশ্বকাপও পেয়েছিল ভিন্নমাত্রা। কিন্তু তেমনটা দেখা যাবে না কমনওয়েলথ গেমসে।

আগামী ২৫ জুলাই থেকে ৮ আগস্ট অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। এবারই প্রথম গেমসটিতে যুক্ত হচ্ছে ক্রিকেট। যেখানে অংশ নেবে পাকিস্তানও। অ্যাক্রিডিটেশন কার্ডের জন্য ২২ জন খেলোয়াড়ের তালিকার সঙ্গে ফাতিমা ও বিসমাহর মায়ের নাম কমনওয়েলথ ফেডারেশনের কাছে পাঠায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু কেবল ২২ জনেরই অ্যাক্রিডিটেশন কার্ড দেয় কমনওয়েলথ ফেডারেশন। বাকি দুটি বাড়তি নাম সরিয়ে নিতে পিসিবিকে অনুরোধ করে তারা। তবে চাইলে দুজন খেলোয়াড়কে সরিয়ে তাদের নাম যোগ করতে পারে।

শুরুতে অনিশ্চয়তা থাকলেও কমনওয়েলথ গেমসে খেলবেন বিসমাহ। তবে অ্যাক্রিডিটেশন কার্ড না থাকায় কমনওয়েলথ গেমস ভিলেজের বাইরের এক হোটেলে থাকতে হবে ফাতিমা ও তার মাকে। ম্যাচের সময় মেয়েকে মায়ের কাছেই রেখে যাবেন তিনি।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

সাফল্য পেতে আত্মবিশ্বাসী ম্যাককালাম

আইপিএল

১৪ বছর পর আইপিএলের ফাইনালে রাজস্থান

টেস্ট দলে কয়েকজনকে বাদ দেওয়ার ইঙ্গিত দিলেন ডমিঙ্গো

শেষ বিকেলে দ্রুত উইকেট হারিয়ে শঙ্কায় বাংলাদেশ

এ সম্পর্কিত আরও পড়ুন

৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

সাকিবের ৫ উইকেট, ৫০৬ রানে থামলো শ্রীলঙ্কা

অবশেষে ভাঙলো ম্যাথুস-চান্দিমাল জুটি

ম্যাথুস-চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে বড় লিডের পথে শ্রীলঙ্কা