বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রাম টেস্ট

বোলারদের পারফরম্যান্সে খুশি হেরাথ 

আপডেট : ১৬ মে ২০২২, ০০:৫২

সুন্দর ও স্বস্তিরই হতে পারতো বাংলাদেশের জন্য দিনটা। অ্যাঞ্জেলো ম্যাথুসের সেঞ্চুরির কারণে অস্বস্তিতে এখন বাংলাদেশ। তবুও লঙ্কানদের চার উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশের তিন স্পিনার। তাতে দিনশেষে খুশি বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে হেরাথ বলেছেন, ‘টেস্টের প্রথম দিন হিসেবে যেভাবে তারা বল করেছে আমি তাতে খুশি। বিশেষত সাকিব ও তাইজুল একটি করে, নাঈম হাসান দুই উইকেট নিয়েছে। যেমনটা বলেছি, তাদের পারফরম্যান্সে আমি খুব খুশি।’

প্রায় দেড় বছর পর টেস্ট খেলতে নেমেছেন অফস্পিনার নাঈম হাসান। ফিরেই প্রথম ওভারে উইকেট তুলে নেন তিনি, পরে পেয়েছেন আরও এক উইকেট। লম্বা সময় ক্রিকেটের বাইরে থাকায় নাঈমের দরকার ছিল আত্মবিশ্বাস, যেটা প্রথম ওভারে উইকেটেই পেয়েছেন তিনি; মনে করেন হেরাথ।

তিনি বলেন, নাঈম গত ১৮ মাসে খুব বেশি ক্রিকেট খেলেনি। কিন্তু অনুশীলন করে গেছে। তার কিছুটা আত্মবিশ্বাস দরকার ছিল, সৌভাগ্যবশত সে প্রথম ওভারেই উইকেট পেয়ে গিয়েছিল। সেখান থেকেই ও আত্মবিশ্বাসটা পেয়েছে।

সাকিবসহ পাঁচ বোলার নিয়ে খেলা প্রসঙ্গে হেরাথ বলেন, আমি সবসময় বিশ্বাস করি টেস্টে পাঁচ বোলার নিয়ে খেলতে হয়। কারণ আমাদের ২০ উইকেট নিতে হবে। তাই পাঁচ বোলার নিয়ে খেলা ভালো। এটা সহজ আর একই সঙ্গে অন্যদের বিশ্রাম দেওয়া যায়। ২০ উইকেট নিতে হলে পাঁচ বোলার নিয়ে খেলাই ভালো।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ৪০০ রানের মধ্যে অলআউট করতে চায় বাংলাদেশ। হেরাথ বলেছেন, ‘তারা এখন ৪ উইকেটে ২৫৮ রান। কাল (আজ) সকালে আমাদের দ্রুত দুটি উইকেট নিতে হবে। আমরা তাদের ৪০০ রানে আটকাতে চাই। তাই আমাদেরকে আরো ১২০-১৩০ রানের মধ্যে ওদেরকে অলআউট করতে হবে।’

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

৪০০তম ওয়ানডেতে বড় জয় বাংলাদেশের

২৫৭ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

৩৯ রানে বোল্ড মাহমুদউল্লাহ

আশা জাগিয়ে ফিরলেন বিজয়

এ সম্পর্কিত আরও পড়ুন

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, এবাদতের অভিষেক

‘বোলাররা একই ভুল বারবার করছে’

এশিয়া কাপ: দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ 

রাজা-চাকাবার ব্যাটে লড়াইয়ে ফিরলো জিম্বাবুয়ে