শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রাম টেস্ট

শেষ বিকালের ব্যাটিংয়ে দ্বিতীয় দিনটা বাংলাদেশের

আপডেট : ১৬ মে ২০২২, ১৭:৪৭

টেস্ট ক্রিকেটে এমন সুন্দর বিকাল খুব কমই এসেছে বাংলাদেশের। বিশেষ করে ব্যাটিংয়ে। আজ (১৬ মে) তেমনই সুন্দর একটি বিকাল দেখলো চট্টগ্রাম। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৯ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৭৬ রান যোগ করে দ্বিতীয় দিন শেষ করেছে টাইগাররা।

দুই ওপেনার অভিজ্ঞ তামিম ইকবাল ৩৫ ও তরুণ মাহমুদুল হাসান জয় ৩১ রানে অপরাজিত আছেন। তারা আগামীকাল তৃতীয় তিন আবারও ব্যাট করতে নামবেন।

অভিজ্ঞ তামিম ইকবালকে সঙ্গে নিয়ে দেখেশুনে খেলছেন তরুণ মাহমুদুল হাসান জয়। ছবি: এএফপি/গেট্টি ইমেজ

এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছে। সর্বোচ্চ ১৯৯ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এক রানের জন্য ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করতে পারেননি তিনি। শেষ ব্যাটার হিসেবে নাঈম হাসানের বলে আউট হন তিনি। এছাড়া দিনেশ চান্দিমাল ৬৬, কুশাল মেন্ডিস ৫৪, ওশাদা ফার্নান্দো ৩৬ ও ভিশওয়া ফার্নান্দো ১৭ রান করেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৬ উইকেট শিকার করেছেন নাঈম হাসান। ৩০ ওভার হাত ঘুরিয়ে ১০৫ রান খরচায় উইকেটগুলো নেন তিনি, ইকোনোমি ৩.৫০। তবে সবচেয়ে কম খরুচে ছিলেন সাকিব আল হাসান। তিনি ৩০ ওভার বল করে ৩ উইকেট শিকার করেন। মাত্র ১.৫৩ ইকোনোমিতে ৬০ রান খরচ করেছেন এই অলরাউন্ডার। অন্য উইকেটটি নেন তাইজুল ইসলাম।

 

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

২৩৪ রানে অলআউট বাংলাদেশ 

মুমিনুলকে বাদ দিয়ে রক্ষা হয়নি, আবারও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

তামিমের ৪ রানের আক্ষেপ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

এ সম্পর্কিত আরও পড়ুন

নতুন ফরম্যাটে ১০ ওভারের টুর্নামেন্ট

ইনজুরিতে সাইফউদ্দিনও ছিটকে গেলেন

হুমকি দিয়ে রাখলেন রোচ

সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট আজ