শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিয়ামতপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে প্রসূতির অপারেশন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন

আপডেট : ১৮ মে ২০২২, ১৫:৫১

দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে উপজেলাবাসীর বহুল প্রতীক্ষিত বিনামূল্যে প্রসূতির অপারেশন (সিজার) কার্যক্রম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।বুধবার (১৮ মে) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওটি রুমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. মাহবুব-উল আলম, সার্জন ডা. মো. সাইফুল ইসলাম, কনসালটেন্ট সার্জারি ডা. মো. তারিকুল ইসলাম, কনসালটেন্ট ডা. মো. প্রণব কুমার সাহা, ডা. জয়ন্ত প্রামাণিক, শিশু চিকিৎসক ডা. মনিরুল ইসলাম, ডা. মুজতাহিদ হাসান (কায়সার), (নিউরো মেডিসিন), মেডিক্যাল অফিসার ডা. সারমিন সুলতানা, ডা. ফারহানা আফরোজ প্রীতি, সিনিয়র নার্স নিপা প্রমুখ। 

নিয়ামতপুর উপজেলা সদরের মাষ্টারপাড়ার মিঠুন আহমেদের স্ত্রী জেবা রেজোয়ানা রুমকির সিজারের মধ্য দিয়ে প্রসূতি অপারেশন (সিজার) এর কার্যক্রম শুরু করেন।

নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মাহবুব-উল আলম বলেন, নিয়ামতপুরে দীর্ঘদিন এ কার্যক্রম বন্ধ ছিল। অবশেষে উপজেলাবাসীর দাবীর প্রেক্ষিতে বহুল প্রতীক্ষিত প্রসূতি অপারেশন চালু করা সম্ভব হয়েছে। এখন থেকে সরকারী হাসপাতালেই বিনামূল্যে সিজার করা হবে।

ইত্তেফাক/এআই