মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভারতে পাচার-পতিতাবৃত্তি করানোর অভিযোগে স্বামী-স্ত্রীর মৃত্যুদণ্ড

আপডেট : ১৮ মে ২০২২, ১৮:৩১

ভালো বেতনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ভার‌তে পাচার  ও পতিতাবৃত্তিতে নিয়োজিত করার অভিযোগে খুলনায় স্বামী-স্ত্রীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। 

বুধবার (১৮ মে) দুপুরে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস সালাম খান এ রায় ঘোষণা ক‌রেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মো. শাহীন খান ও তার স্ত্রী আসমা বেগম ওর‌ফে সালমা। রা‌য়ের বিষয়‌টি নিশ্চিত করেন ওই আদালতের বেঞ্চ সহকারী মো. রুবেল খান।

আদালত সূত্র জানায়, ভিক‌টিম নারী খুলনা মহানগরীর বিআই‌টি রোডের খানবাড়ি এলাকার শওকাত ডাক্তারের ভাড়া‌টিয়া। ২০০৯ সা‌লের অক্টোবর মা‌সে ভিকটিমকে ভার‌তে ভালো চাকরির প্রলোভন দেখায় ঐ এলাকার শাহীন ও তার স্ত্রী আসমা বেগম ওর‌ফে সালমা। বিষয়‌টি প্রথমে সে তার মাকে জানায়। ভিকটিম পরবর্তীতে তার চাকরির বিষয়টি এলাকার মানুষকে জানালে তারা নিষেধ করেন। এরপর ঐ বছরের ১৯ অক্টোবর সকাল থেকে ভিকটিমের সন্ধান না পেয়ে তার মা স্থানীয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এর কিছু‌দিন পর ভিকটিমের মা জা‌নতে পারেন তার মেয়ে ভারতে রয়েছে। তা‌কে বিক্রি ক‌রে চৌহা‌টি কানাডা ব্রিজের গণেশের বাড়িতে রেখে জোরপূর্বক পতিতাবৃত্তিতে বাধ্য করা হয়েছে।

পরবর্তীতে শাহীন খা‌নের সঙ্গে যোগ‌াযোগ করা হলে জানা‌নো হয় ২০ হাজার টাকা দি‌লে তার মেয়েকে মুক্তি দেওয়া হবে। এ ব্যাপারে দুইজনের নাম উল্লেখ ক‌রে ভিকটিমের মা খানজাহান আলী থানায় মামলা দা‌য়ের করেন। ২০১০ সালের ২০ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অসীম কুমার ঘোষ আসামি শাহীন খান ও তার স্ত্রী আসমা বেগম ওর‌ফে সালমাসহ আরও ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দা‌খিল ক‌রেন। রাষ্ট্রপ‌ক্ষে মামলা‌টি প‌রিচ‌ালনা ক‌রেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পি‌পি অ্যাডভোকেট ফ‌রিদ আহ‌মেদ।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ: ৬ আসামি ৩ দিনের রিমান্ডে

রাজধানীতে র‍্যাবের অভিযান: ৮ প্রতিষ্ঠানকে সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা

চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ: গ্রেফতার ১০ জনকে আদালতে তোলা হবে আজ

অস্ত্র-মাদক মামলায় নূর হোসেনের বিচার শুরু

এ সম্পর্কিত আরও পড়ুন

রাণীশংকৈলে ফিলিং স্টেশনে ও সারের দোকানে জরিমানা

বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের

খুলনাসহ ১৫ জেলায় চলছে ট্যাংকলরি ধর্মঘট  

বিশেষ সংবাদ

বিশ্বকবির আদি বংশধর কুশারীদের জীবন কাটছে অভাব-অনটনে