রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বগুড়ায় পাঁচ হাজার লিটার সয়াবিন তেল ন্যায্যমূল্যে বিক্রি

আপডেট : ১৮ মে ২০২২, ২০:১৩

বগুড়ার শেরপুরে প্রায় সাড়ে পাঁচ হাজার লিটার অবৈধভাবে মজুদকৃত সয়াবিন তেল ন্যায্যমূল্যে বিক্রি করেছে উপজেলা প্রশাসন। বুধবার (১৮ মে) দুপুরে উপজেলা প্রাশাসনের তত্ত্বাবধানে উদ্ধারকৃত তেলগুলো বোতলের গায়ের দামে জনসাধানের মাঝে বিক্রয় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমীন। 

জানা যায়, মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালত পৌর শহরের কর্মকারপাড়ায় বাজার মনিটরিংয়ে বের হন। এ সময় দুই ভাই ট্রেডার্সের গুদামে ৫ হাজার ৬৭৬ লিটার সয়াবিন তেলের সন্ধান মেলে। কিছুদিন আগে মজুত করার উদ্দেশ্যে তেলগুলো কেনা হয়। বোতলের গায়ে পূর্বের দাম লেখা থাকায় তেলগুলো জব্দ করা হয় এবং পূর্বের বাজারদরে বিক্রির নির্দেশ দেওয়া হয়। 

আদালতের নির্দেশ অনুযায়ী আজ দুপুরে এসব তেল উপজেলা পরিষদ চত্বরে আনা হয়। এ সময় স্থানীয় জনগণ পূর্বের ১৬০ টাকা লিটার দরে তা ক্রয় করেন। 
শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমীন বলেন, ‘আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।’ 

এ বিষয়ে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম বলেন, যেহেতু তেলগুলো জব্দ করে পূর্বের দামে বিক্রি করা হচ্ছে, তাই বাজেয়াপ্ত বা জরিমানা করা হয়নি। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে জনগণ ন্যায্য দামে তেল কিনতে পারছেন। মজুতদারি প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিং করা হবে।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

নদী থেকে জীবিত হরিণ উদ্ধার করলেন কৃষক বাচ্চু

টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী 

মাদকসহ ৪ পুলিশ সদস্য গ্রেফতার

মির্জাপুরে ক্ষতিপূরণ না দিয়েই উচ্ছেদের অভিযোগ ৩৩ পরিবারের

এ সম্পর্কিত আরও পড়ুন

লালমনিরহাটে বন্যার্তদের মধ্যে পুনাক সভানেত্রীর ত্রাণ বিতরণ 

শিক্ষক হত্যা: জিতুর বান্ধবীকে বহিষ্কার

পাগলা মসজিদের দানবাক্সে এবার মিললো ১৭ বস্তা টাকা

রাণীনগরে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা