সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কলকাতাকে বিদায় করে প্লে-অফে লখনউ

আপডেট : ১৯ মে ২০২২, ১২:২৬

এবারের আইপিএলে প্রথমবার খেলছে লখনউ সুপার জয়ান্ট। নতুন দল হলেও টুর্নামেন্টের শুরু থেকেই তারা দাপট দেখাচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে জায়গা করে নিয়েছে ফ্রাঞ্জাইজিটি।

গতকাল গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় লখনউ সুপার জয়ান্ট ও কলকাতা নাইট রাইডার্স। রান বন্যা ও রেকর্ডের এই ম্যাচে শেষ পর্যন্ত ২ রানে জয় পেয়েছে লখনউ। এর মধ্য দিয়ে শেষ চারে জায়গা নিশ্চিত হলো তাদের। অন্যদিকে, বিদায় নিতে হয়েছে গতবারের ফাইনালিস্ট কলকাতাকে।

১৪০ রানের অতিমানবীয় ইনিংস খেলেছেন কুইন্টন ডি কুক। ছবি: বিসিসিআই

এদিন, টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২১০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় লখনউ। ৭০ বলে ১৪০ রানের ঝড়ো সেঞ্চুরি করেছেন কুইন্টন ডি কুক। তার উইলোতে ছিল ১০টি চার ও সমান সংখ্যক ছক্কার মার। অপর ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল করেন ৬৮ রান। তাদের এই জুটি ওপেনিংয়ে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেট হারিয়ে ২০৮ রানে থেমেছে কলকাতার ইনিংস। শ্রেয়াস আইয়ার ৫০, নিতিশ রানা ৪২ ও স্যাম বিলিংস ৩৬ রান করেন। শেষ দিকে সুনিল নারাইন ৭ বলে ২১ ও রিঙ্কু সিংয়ের ১৫ বলে ৪০ রানের ক্যামিং ইনিংসের পরও তা কলকাতাকে জয় এনে দিতে পারেনি।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ইনিংস পরাজয়ের শঙ্কায় বাংলাদেশ

আবারও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

খালেদের ৫ উইকেট, ওয়েস্ট ইন্ডিজ থামলো ৪০৮ রানে

বড় লিডের পথে ওয়েস্ট ইন্ডিজ

এ সম্পর্কিত আরও পড়ুন

টাইগারদের টেস্ট স্ট্যাটাস পাওয়ার ২২ বছর পূর্তি আজ

সেন্ট লুসিয়া টেস্ট : ১০৬ রানের লিড নিয়েছে ক্যারিবিয়ানরা

মাহমুদউল্লাহর টার্গেট সিরিজ জয়

২৩৪ রানে অলআউট বাংলাদেশ