মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেন্টমার্টিন সমুদ্র এলাকায় মিললো ৩ লাখ ইয়াবা

আপডেট : ১৯ মে ২০২২, ২২:৪৩

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন ছেড়া দ্বীপে অভিযান চালিয়ে ৩ লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ ১০ জনকে আটক করেছে বাংলাদেশ নৌ-বাহিনী। বৃহস্পতিবার (১৯ মে) ভোরে সেখানে অভিযান চালানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন, বানৌজা আলী হায়দারের অধিনায়ক ও ক্যাপ্টেন মো. সোহেল আযম।

আটকরা হলেন শাহজালাল, ইলিয়াস, কালামিয়া, মো. রফিক, মোহাম্মদ রহিম, রবিউল ইসলাম, মোহাম্মদ ইব্রহিম, আবু বক্কর, জসিম উদ্দিন, রফিক উদ্দিন।

বানৌজা আলী হায়দারের অধিনায়ক ও ক্যাপ্টেন মো. সোহেল আযম জানান, আমাদের কাছে গোপন সংবাদে খবর আসে, ইয়াবার একটি চালান সমুদ্র দিয়ে বাংলাদেশে ঢুকছে। এ তথ্যের ভিত্তিতে নৌ-বাহিনীর একটি টিম সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ সমুদ্র এলাকায় অভিযান চালায়। এসময় একটি ফিশিংবোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে নৌ বাহিনীর সদস্যরা বোটটিকে থামার সংকেত দেয়। বোটটি না থামিয়ে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে বোটটি থামানো হয়।

পরে তল্লাশি চালিয়ে জালের ভেতর লুকানো অবস্থায় বিপুল পরিমাণ ইয়াবা জব্দ হয়। সেখানে আনুমানিক ৩ লাখ ১০ হাজার পিস ইয়াবা পাওয়া গেছে। এসময় ইয়াবা পাচারে জড়িত থাকায় বোটে থাকা ১০ জনকে আটক করা হয়। 

তিনি আরও জানান, জব্দ ইয়াবা, পাচার কাজে ব্যবহৃত ফিশিংবোট ও আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হয়েছে। কোস্ট গার্ড মাদক আইনে মামলা করে তাদেরকে টেকনাফ থানায় সোপর্দ করেছে।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুর টোল প্লাজার ব্যারিয়ারে বাসের ধাক্কা

‘পদ্মা সেতুতে স্পিডগান মেশিন-সিসি ক্যামেরা বসানোর পর মোটরসাইকেল চলবে’

অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় মামলা, গ্রেফতার ৩

শিক্ষক হত্যায় প্রধান আসামিকে গ্রেফতারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ

এ সম্পর্কিত আরও পড়ুন

হাতিয়ায় ১৯ মণ মাছসহ চারটি মাছ ধরার ট্রলার জব্দ

ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর শিশু তানিশার দায়িত্ব নিলেন পুলিশ সদস্য

মির্জাপুরের কাঁঠাল যাচ্ছে অন্য জেলায়, ভালো দাম পাচ্ছেন কৃষকরা 

সাংবাদিকের বাড়ির উঠোনে সৌরভ ছড়াচ্ছে নাইট কুইন ফুল