শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পিরোজপুরে প্রাথমিক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ৬

আপডেট : ২০ মে ২০২২, ২০:২১

পিরোজপুরে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পাঁচ পরীক্ষার্থীসহ ছয় জনকে আটক করা হয়েছে। শুক্রবার (২০ মে) সকালে জেলা নিরাপত্তা গোয়েন্দা শাখার কর্মকর্তারা তাদের আটক করে।

জেলা সদরের কিয়ামউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, পিরোজপুর সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও পিরোজপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র হতে ছয় পরীক্ষার্থীকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন জেলা নিরাপত্তা গোয়েন্দা শাখা। আটকদের পিরোজপুর সদর থানায় পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। পুলিশ তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজুর প্রস্তুতি নিয়েছে। 

আটকরা হলেন-জেলার নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের আলমগীর শেখের ছেলে আরিফুর রহমান, সামান্তগাতি গ্রামের আসমত আলীর ছেলে আবিদ শেখ, সেখমাটিয়া ইউনিয়নের ষোলশত গ্রামের আশরাফ আলীর ছেলে আলী আজম, নাজিরপুর সদর ইউনিয়নের বানিয়ারী গ্রামের আলমগীর শেখের ছেলে মো. শিপন, শ্রীরামকাঠী ইউনিয়নের ঘোষকাঠী গ্রামের পরিতোষ হালদারের মেয়ে প্রিয়া হালদার ও মালিখালী ইউনিয়নের যুগিয়া গ্রামের স্বপন হালদারের ছেলে সবুজ হালদার। 

পিরোজপুর সদর উপজেলার একজন প্রভাবশালী জনপ্রতিনিধি এবং সরকারি দলের একটি সহযোগী সংগঠনের নাজিরপুর উপজেলা আহ্বায়কের নেতৃত্বে একটি সিন্ডিকেট গোপনে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। এদিকে এ পরীক্ষা কঠোরভাবে সম্পন্ন করার জন্য গোয়েন্দা বিভাগ সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত শহরের সব ফটোস্ট্যাট ও কম্পিউটারের দোকানগুলো বন্ধ রাখে। 

পিরোজপুর জেলা নিরাপত্তা গোয়েন্দার কর্মকর্তা ও সদস্যরা পরীক্ষা শুরুর আগেই দুইটি পরীক্ষা কেন্দ্রের সামনে হতে পাঁচ জন এবং পরীক্ষা চলাকালে একটি কেন্দ্রের সামনে হতে এক জনকে আটক করে। অ্যানড্রয়েড মোবাইল ফোনের হোয়াসঅ্যাপস ও ম্যাসেঞ্জারে প্রাপ্ত উত্তর পত্রসহ এদের আটক করে পিরোজপুর সদর থানা পুলিশের কাছে সোপর্দ করে। 

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ জ ম মাসুদুজ্জামান ইত্তেফাকে বলেন, জেলর নিরাপত্তা গোয়েন্দা সংস্থার মাধ্যমে ৬ জনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। 

উল্লেখ্য, নাজিরপুরের যুগিয়া গ্রামের স্বপন হালদারের ছেলে সবুজ পরীক্ষা কেন্দ্রের বাইরে বসে প্রশ্নের উত্তর সমাধান করে পরীক্ষা হলে প্রেরণ করা সময় তাকে আটক করা হয়। এরপর হলের মধ্যে তল্লাশি চালিয়ে অন্যান্যদের ধরা হয়। নাজিরপুরের বিভিন্ন এলাকায় খবর নিয়ে জানা গেছে,  প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ছয় পরীক্ষার্থী ক্ষমতাসীন দলের কর্মী-সমর্থক। 

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

মির্জাপুরে পানির চাপে সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

রংপুরে কাঁঠাল প্রতিযোগিতার অর্থ দেওয়া হবে বন্যার্তদের

নওগাঁয় ট্রাকচাপায় নিহত ৫, আরও একজন আশঙ্কাজনক

যবিপ্রবির ৮৫ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষণা

এ সম্পর্কিত আরও পড়ুন

কোরবানির হাট কাঁপাতে প্রস্তুত ‘খাঁন বাহাদুর’

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে নারীসহ আটক ১২ 

লাম্পি স্কিনে আক্রান্ত সাটুরিয়ায় কোরবানির ৭ গরুর মৃত্যু

পদ্মা সেতু: বাগেরহাটে ঘুরে দাঁড়াবে পর্যটন শিল্প