শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বনাথে বন্যায় নতুন এলাকা প্লাবিত

আপডেট : ২১ মে ২০২২, ১৯:১৩

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে সিলেটের বিশ্বনাথ পৌরসভার বিভিন্ন এলাকাসহ উপজেলার নতুন নতুন অঞ্চল বন্যায় প্লাবিত হয়েছে। পানিবন্দি মানুষের হাহাকার বাড়ছে। গোখাদ্য নিয়ে কৃষকেরা পড়েছেন বিপাকে।

গত কয়েকদিন ধরে উপজেলার প্রায় ২৫ হাজার পরিবার পানিবন্দি হয়ে আছেন। এলাকার রাস্তা-ঘাট, বাড়ি-ঘর, হাট-বাজার, মসজিদ, স্কুল-কলেজ বন্যার পানিতে তলিয়ে গেছে। তাছাড়া ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে সবজিসহ বিভিন্ন ফসল।

প্রথমদিকে উপজেলার লামাকাজী, খাজাঞ্চী ও অলংকারী ইউনিয়ন বন্যায় প্লাবিত হলেও পর্যায়ক্রমে রামপাশা, দৌলতপুর ইউনিয়ন ও পৌর এলাকার বিভিন্ন এলাকা বন্যা কবলিত হয়েছে। আর বন্যার পানিতে নিমজ্জিত এলাকার স্কুল-কলেজের শিক্ষার্থীরা ও রোগীরা পড়েছেন বিপাকে।

সুরমা-কুশিয়ারা নদীর পাশাপাশি উপজেলার বিভিন্ন নদ-নদী, খাল-বিলের পানি বৃদ্ধি অব্যাহত থাকার কারণে নতুন নতুন আরও এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। এতে মানুষের ক্ষয়ক্ষতির পাশাপাশি দুর্ভোগ বৃদ্ধি পাবে। পানিতে সড়ক তলিয়ে যাওয়ায় জনসাধারণকে ব্যবহার করতে হচ্ছে নৌকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান বলেন, বিশ্বনাথের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয়ণ কেন্দ্র হিসেবে ব্যবহার করার নির্দেশনা দেওয়া হয়েছে। বন্যাকবলিত এলাকায় সরকারি-বেসরকারি উদ্যোগে ত্রাণ বিতরণ করা হচ্ছে।

ইত্তেফাক/ইউবি