মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইইবি’র কৃতি প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর সম্মাননা

আপডেট : ২১ মে ২০২২, ২০:১৫

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-তে বিভিন্ন সময়ে নের্তৃত্বদানকারী ও সামাজিকভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী কৃতি প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর সম্মাননা প্রদান করেছে সংগঠনটি। শনিবার (২১ মে) বিকেল ৪টার দিকে সংগঠনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে তাদের সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে ক্রীড়া সংগঠক ও পৃষ্ঠপোষক ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীরকে সামাজিকভাবে গুরুত্বপূর্ণ অবদান ও আইইবির নেতৃত্বে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য কৃতি প্রকৌশলী হিসেবে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের  গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। আর বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। সভাপতিত্ব করেন আইইবির প্রেসিডেন্ট  প্রকৌশলী মো. নুরুল হুদা। 

অনুষ্ঠানে বক্তারা ইঞ্জিনিয়ার আলমগীরে বিভিন্ন সামাজিক কাজের প্রশংসা করেন ও কৃতি প্রকৌশলী হিসেবে আজীবন সম্মাননা দিতে পেরে আইইবির নির্বাহী কমিটি ও কেন্দ্রীয় কাউন্সিল গর্ববোধ করছে। 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

অনুষ্ঠিত হতে যাচ্ছে 'বিজনেস এক্সেপো বাই গ্ল্যামশো'

নিউজ টোয়েন্টিফোরের বিজ্ঞাপন বিভাগের প্রধান ইয়াসীন পাভেল

আসুন ঘৃণার বদলে ভালোবাসার চাষ করি

পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশন গঠনের নির্দেশ

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

গরু-মহিষ নিয়ে আর দ্বন্দ্বে যাবেন না জামাই-শ্বশুর

হারুনের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠনে আবেদন

‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২’ পদক পেলেন নাসিমা জাহান

বন্যাদুর্গতদের পাশে ‘প্রয়াস গ্রুপ’