শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লিটারে ৩০০ গ্রাম সয়াবিন তেল কম, বিক্রেতাকে জরিমানা 

আপডেট : ২৩ মে ২০২২, ১৮:৫৬

খাগড়াছড়ির রামগড়ে ১ লিটারের সয়াবিন তেলের বোতলে ৩০০ গ্রাম তেল কম থাকায় একজন বিক্রেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৩ মে) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার এই আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, এস আমানত নামে একটি কোম্পানির মোড়কে সেলসম্যান (বিক্রয় প্রতিনিধি) মালেক হায়দার সোমবার দুপুরে রামগড় পৌরসভার চৌধুরীপাড়া এলাকায় দোকানদারদের কাছে লিটার প্রতি ২১০ টাকা মূল্যে সয়াবিন তেল বিক্রি করছিলেন। বোতলের গায়ে এক লিটার লেখা থাকলেও ওজনে ৩০০ গ্রাম তেল কম পাওয়া যায়। ভোক্তাদের পক্ষ থেকে বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করার পর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযানে নামেন। চৌধুরীপাড়া এলাকা থেকে সয়াবিন তেলসহ ওই সেলসম্যানকে আটক করেন আদালত। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার বলেন, ‘বোতলের গায়ে এক লিটার লেখা থাকলেও ওজনে ৩০০ গ্রাম তেল কম রয়েছে। এটি ভোক্তা অধিকার আইনের লঙ্ঘন। অভিযোগ প্রমাণিত হওয়ায় এস আমানত কোম্পানির সেলসম্যান মালেক হায়দারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

মালেক হায়দার জানান, ফটিকছড়ির হেঁয়াকো বাজারের মনির হোসেন এস আমানত সয়াবিন তেলের ডিলার। এই ডিলারের সেলসম্যান হিসেবে তিনি চাকরি করেন।

ইত্তেফাক/এএইচ/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

কুড়িগ্রামে উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

রংপুরের করোনা পরীক্ষার মেশিন নষ্ট, ৪ জেলায় ভোগান্তি

একই স্থানে বিএনপি- আওয়ামী লীগের কর্মসূচি, ১৪৪ ধারা জারি

স্ত্রী ছেড়ে চলে যাওয়ায় স্বামীর ‘আত্মহত্যা’!

এ সম্পর্কিত আরও পড়ুন

কুড়িগ্রামে ১২৭ কোটি টাকার ফসলের ক্ষতি বন্যায়  

নজর কাড়ছে ৩৫ মণ ওজনের ‘সুলতান’  

‘বাংলার বাদশা’র দাম ২৫ লাখ টাকা

বাঁধ ভেঙে পানিবন্দি হওয়ার আশঙ্কায় অর্ধলক্ষ মানুষ